HSC ফল জানতে

প্রকাশ:| শনিবার, ৩ আগস্ট , ২০১৩ সময় ১০:২১ পূর্বাহ্ণ

দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা বোর্ড এবং কারিগরি বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৩ সালের এইচএসসি ও সমমানের hscপরীক্ষার ফল আজ প্রকাশ হবে।

ওয়েবসাইটে ফল : শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত ইউজার ও পাসওয়ার্ড ব্যবহার করে নিজ নিজ প্রতিষ্ঠানের ফল জানতে পারবে। এছাড়া www.educationboardresult.gov.bd ঠিকানায় নির্ধারিত বোর্ড ও রোল দিয়ে সার্চ দিলে ফলাফল পাওয়া যাবে।

মোবাইল এসএমএস : টেলিটকসহ অন্যান্য অপারেটরের মোবাইলে মেসেজ অপশনে গিয়ে সাধারণ বোর্ডের জন্য HSC ও মাদরাসা বোর্ডের জন্য Alim লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর টাইপ করে পাসের সাল দিয়ে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী জানান, সকাল ১০টায় সব শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেবেন। পরে সচিবালয়ে বেলা ১টায় সংবাদ সম্মেলনে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। এরপর দুপুর ২টা থেকে সব কেন্দ্র, ইন্টারনেট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতে পারবে। এ বছর ১০টি শিক্ষা বোর্ডেরঅধীনে মোট ১০ লাখ ১২ হাজার ৫৮১ জন নিবন্ধিত পরীক্ষার্থী ছিল।


আরোও সংবাদ