শিরোনাম
You are here: প্রচ্ছদ / আমাদের চট্টগ্রাম / করুন দশায় পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠ
করুন দশায় পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠ

করুন দশায় পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠ

পৌরসভা সদরের হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয়ের বাইরের খেলার মাঠের অবস্থা বড় করুন। মাঠটিতে খেলাধুলা তো দূরের কথা ওখানে যাওয়া মুশকিল হয়ে পড়েছে। অপরিকল্পিত এবং ত্রুটিপূর্ণ ড্রেনের কারনে মাঠের এ দশা বলে অভিমত স্থানীয় জনগণের।

মাঠের অবস্থা খারাপ হওয়ায় এলাকার যুবক স্কুল কলেজ শিক্ষার্থীরা তাদের খেলার চাহিদা মেটাতে পারছে না বলেও জানা যায়। বঞ্চিত হচ্ছে ফুটবল, ক্রিকেটসহ সব ধরনের খেলা থেকে। স্কুল কলেজের শিক্ষার্থীসহ স্থানীয় যুবকদের মন উৎফুল্ল করার লক্ষ্যে মাঠের পরিচর্যা করাটা অতিব জরুরী বলে মনে করেন এলাকার সচেতন মহল।

জানা যায়, এ মাঠে উপজেলার সব ধরনের কর্মকাণ্ড অনুষ্ঠিত হয়ে থাকে। উপজেলা  ক্রীড়া সংস্থার অধীনে সব খেলাধুলা, আন্তঃ স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা, প্রাথমিক বিদ্যালয়ের যাবতীয় খেলাধুলা, রাজনৈতিক মিটিং, ধর্মীয় সভাসহ বিভিন্ন প্রকারের সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান এ মাঠেই অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু আজ  মাঠের এ বেহাল দশা যেনো দেখার কেউ নেই।

এক সময় মাঠের দক্ষিণ-পূর্ব পাশে পানি জমে থাকতো। কিন্তু এখন বৃষ্টি না হলেও উত্তর পশ্চিম পাশে পানি জমে মাঠ নষ্ট হয়ে থাকে। এ অবস্থায় ক্রীড়ামোদিসহ সকলেই হতাশ হয়ে পড়েছে। বিজ্ঞজনের মতে মাঠের পশ্চিম পাশে অপরিকল্পিত এবং ত্রুটিপূর্ণ ড্রেনই এ করুন দশার জন্য দায়ী। তাছাড়া  নিয়মিত ড্রেনটি পরিষ্কার না করা, ড্রেনটির উত্তর পাশ দক্ষিণ পাশ অপেক্ষা উঁচু না  হওয়াও মাঠের বেহাল দশার অন্যতম কারণ।

মাঠের পশ্চিম পাশের ব্যবসায়ী মাষ্টার মিলন কান্তি মহাজন, আবু তৈয়ব, পিয়ার হোসেন, জামশেদ সওদাগর, জসিম উদ্দিন জানান, মাঠের পশ্চিম পাশে পানি জমে থাকার কারনে পথচারীসহ আমাদের দোকানে ময়লা পানির ছিটা প্রায় সময় আসছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতার উন নেছা শিউলীর দৃস্টি আকর্ষণ করা হলে তিনি জানান, আমি এখনি সচিবকে বিষয়টির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলছি।>>হাটহাজারী(চট্টগ্রাম)সংবাদদাতা, ইত্তেফাক

আপনার মতামত দিন

Scroll To Top