সপ্তাহব্যাপী বর্ণাঢ্য কর্মসূচিতে প্রতিষ্ঠাবার্ষিকী পালন

চট্টগ্রম অফিস প্রকাশ:| রবিবার, ১৬ এপ্রিল , ২০১৭ সময় ০১:১৮ পূর্বাহ্ণ

সপ্তাহব্যাপী বর্ণাঢ্য কর্মসূচিতে প্রতিষ্ঠাবার্ষিকীত পালন করেছে চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা “নিউজচিটাগাং২৪” । প্রতিষ্ঠাবার্ষিকীত পালন কর্মসূচির মধ্যে ছিলো শোভাযাত্রা, আলোচনা সভা, কেককাটা ও সম্মাননা প্রদান।

চট্টগ্রাম প্রেস ক্লাবে নিউজচিটাগাং২৪.কমের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর মূল অনুষ্ঠানে নিউজচিটাগাং২৪.কমের সম্পাদক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি কাজী আবুল মনসুর এর সভাপতিত্বে এবং নিউজচিটাগাং২৪.কম’র নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন পরিচালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ,চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি বরেণ্য সাংবাদিক কলিম সরওয়ার, শিক্ষা গবেষনা কেন্দ্র চট্টগ্রামের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহম্মদ শহীদুল্লাহ, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সহ সভাপতি এডভোকেট মোঃ ইফতেখার মহসীন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার, অধ্যাপক ড. জিন বোধী ভিক্ষু, পটিয়া কুসুমপুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যন নুরুল আমিন এমএসসি, লেখক সাংবাদিক শওকত বাঙ্গালী, বিশিষ্ট ছড়াকার ও বিজিসি ট্রষ্ট এর পরিচালক মোজাচ্ছির আলী, আওয়ামীলীগের কেন্দ্রীয় কসিটির সাবেক উপ সম্পাদক মহিউদ্দিন সোহেল, যুবনেতা জাহেদুর রহমান সোহেল, চসিকের পি আর ও আবদুর রহিম, সাংবাদিক শফিউল আলম, সাংবাদিক সেলিম উদ্দিন, সোংবাদিক কামরুল হুদা, কলামিষ্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যনেল, লেখক সংগঠক রহমান মিজান, সংগঠক ও সাবাদিক মুক্তার আজাদ খান, আনলাইন জানালিস্ট এসোসিয়েশেন এর জাহেদ কায়সার ও বাবুল হোসেন বাবলা, সাহিত্য বিশারদ সুহৃদের ইলিয়াছ বাবর, কবি আসিফ সিরাজ, শ্রমিক নেতা নুরুল ইসলাম সবুজ, মহিলালীগ নেত্রী জেসমিন আকতার, এম এম মিজানুর রহমান, সাংবাদিক মাসুদ ফারহান অভি, কাবি মেস্তফা হায়দার, ছাত্রনেতা বোরহান উদ্দীন গিফারী, সাংবাদিক শরিফুল ইসলাম রুকন, সাংবাদিক ইমরান এমি, লেখক মিজান মনির, কবি অভিলাষ মাহমুদসহ নানা শ্রেনি পেশার অসংখ্য মানুষ।

বুধবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে নিউজচিটাগাং২৪.কমের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান  বলেন চট্টগ্রামের প্রথম অনলাইন পত্রিকা নিচট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকাউজচিটাগাং২৪ডটকম ‘ভালো’ করছে। নিউজচিটাগাং ভালো করছে। দ্রুত সংবাদ প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি। আমি নিউজচিটাগাংয়ের দীর্ঘায়ু কামনা করি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা ও তথ্যের অবাধ প্রবাহে বিশ্বাসী। বিএনপি-জামায়াত জোট আমলেও জঙ্গিবাদ, সন্ত্রাস, বোমা হামলা ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করতে গিয়ে সাংবাদিকেরা নিগৃহীত ও লাঞ্ছিত হয়েছিলেন। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে সরকার প্রণয়ন করেছে তথ্য অধিকার আইন। তথ্য অধিকার আইন তথ্য পাওয়ার অধিকার নিশ্চিত করেছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চেমন আরা তৈয়ব  বলেন গঠনমূলক সমালোচনা সরকার সহ্য করছে। চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা “নিউজচিটাগাং২৪” দেশ ও জাতি গঠনে বেশ সক্রিয় ভূমিকা রাখছে, যা সত্যিই প্রসংশার দাবীদার। দেশ ও জাতি গঠনে গঠনমূলক সংবাদ প্রচারের মাধ্যমে প্রতিষ্ঠানটি আগামীতেও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি চেমন আরা তৈয়ব।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার  বলেন তারুণ্য নির্ভর নিউজচিটাগাং২৪ চমৎকার ক্ষতায় সমাজে তথা মিডিয়া জগতে নিজেদের দৃপ্ত পদ চিহ্ন এক দিচ্ছে। আজ নিউজচিটাগাং২৪ এর কারনে চট্টগ্রামের সংবাদের জন্য পর দিন সকাল পর্যন্ত অপেক্ষা করতে হয় না। নিউজচিটাগাং২৪ এর এ অগ্রযাত্রা অব্যাহত থাক আজীবন এ প্রত্যাশা।
বরেণ্য সাংবাদিক কলিম সরওয়ার বলেন, ঘটনা বিশ্লেষণ করতে হবে, আরও অনুসন্ধান চালাতে হবে। যে তথ্যগুলো এখনো জানা যায়নি, সেগুলো বের করে আনতে হবে। সেই সব জায়গায় যেতে হবে, যেখানে টিভি ক্যামেরা যেতে পারে না। শুধু তথ্য দিলে আর হবে না, তথ্যগুলো বিশ্লেষণ করতে হবে, ব্যাখ্যা দিতে হবে।
তিনি বলেন, কথা বলতে হবে সেই সব লোকের সঙ্গে, যারা টেলিভিশন স্টুডিওতে আসে না। যাদের ফেসবুক নেই, টুইটার নেই; যারা কথা বলে না, আর যদি বলে তো কেউ শোনে না, তাদের সঙ্গে আমাদের কথা বলতে হবে, তাদের কথাগুলো শুনতে হবে, সেগুলো তুলে আনতে হবে।

শিক্ষা গবেষনা কেন্দ্র চট্টগ্রামের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহম্মদ শহীদুল্লাহ  বলেন দ্রুততম সময়ে দেশ-বিদেশে খবর পৌঁছে দিয়ে পাঠকের হৃদয় জয় করেছে অনলাইন। এরই ধারাবাহিকতায় নিউজচিটাগাং২৪ডটকম ইতোমধ্যে পাঠকের হৃদয় জয় করে নিয়েছে ।
তিনি বলেন, ‘আমি জানি, ছোট বড় সকলেই মোবাইলে ফেইসবুক চালান আর খবরের লিংক দেখে নেন। এমনি ভাবে বহুলোক নিউজচিটাগাং২৪.কমে চোখ রাখেন। এ সাইট থেকে তারা দ্রুততম সময়ে সঠিক খবরটি পান। নিউজচিটাগাং২৪ডটকম সাফল্যের সঙ্গে ৮ম বছর পূর্ণ করায় আমি আনন্দিত।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সহ সভাপতি এডভোকেট মোঃ ইফতেখার হোসেন চৌধুরী মহসীন  গণতান্ত্রিক মূল্যবোধ ও আইনের শাসন প্রতিষ্ঠায় নিউজচিটাগাং২৪ডটকম আপসহীন ভূমিকা রাখবে বলে আশাবাদ প্রকাশ করেছেন ইফতেখার হোসেন চৌধুরী মহসীন বলেন, সরকার গণমাধ্যম সম্প্রসারণে ভূমিকা রাখার কথা বললেও দেশে এ মাধ্যমের স্বাধীনতা ক্ষুণ্ন হওয়ার ঘটনা বাড়ছে। দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে সাংবাদিকতা পেশা। নানা ভাবে হত্যা হামলা নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকেরা।

তিনি আরও বলেন, গণমানুষের সংবাদ প্রাপ্তির অন্যতম উৎস হয়ে উঠেছে অনলাইন। আজ নিউজচিটাগাং২৪ প্রত্যন্ত গ্রামে পর্যন্ত তাদের নেট বিস্তার করেছে।অনেক গ্রামেও আজ নিউজচিটাগাং২৪ জনপ্রিয়তা পেয়েছ।

নিউজচিটাগাং২৪ডটকমের সম্পাদক চট্টগ্রাম প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহ সভাপতি কাজী আবুল মনসুর  বলেন, যোগাযোগপ্রযুক্তির অভূতপূর্ব উন্নতির ফলে সাংবাদিকতার সামনে কিছু নতুন চ্যালেঞ্জ সৃষ্টি হয়েছে। যোগাযোগপ্রযুক্তির অভূতপূর্ব উন্নতির সুযোগ কাজে লাগিয়ে চট্টগ্রামের নামি দামি পত্রিকার পাশাপাশি নিউজচিটাগাং২৪ প্রথম কাতারে দাড়িয়ে মানুষের সংবাদ ক্ষুদা মিটাতে সক্ষম হয়েছে।
নিউজচিটাগাং২৪ডটকমের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী  বলেন ‘বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীলতা সাংবাদিকতার ছাপ রাখছে নিউজচিটাগাং। এ ধারা অব্যহত রাখতে হবে। ‘বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীলতা সাংবাদিকতা পেশার গ্রহণযোগ্যতাকে বাড়িয়ে দেয়। তবে অপরিপক্ব তথ্য প্রকাশিত হলে তা নানা জটিলতার সৃষ্টি করে।’

তিনি বলেন, একটি রাষ্ট্রে গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতা যেমন নিশ্চিত করতে হবে, তেমিন সাংবাদিকদেরও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে। বর্তমান যুগে কে কার আগে সংবাদ দেবে, সেই প্রতিযোগিতা চলে। সংবাদ আগে দেওয়ার চেষ্টা করা ভালো কিন্তু সেই প্রতিযোগিতা করতে গিয়ে কোনোভাবেই ভুল করা যাবে না। বস্তুনিষ্ঠতার স্বার্থে একটু পরে হলেও সঠিক সংবাদ প্রকাশ করা যেতে পারে।

পটিয়া কুসুমপুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যন নুরুল আমিন এমএসসি  বলেন দেশ জনপদের প্রকৃত চিত্র তুলে ধরা পত্রিকার দায়িত্ব, সব দিক দেখে অবহেলা অনিয়ম তুলে ধরে এর পতিকারের ব্যবস্থা নিতে হবে।

পটিয়া কুসুমপুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যন নুরুল আমিন এমএসসি আরো বলেন, সাংবাদিকরা সমাজের অংশ, তারা সমাজের চালচিত্র তুলে ধরবে। এত সমাজ উপকৃত হবে। রাস্তাঘাটসহ চলাচলের পথ স্থানীয় সরকারের প্রকল্পগুলো বস্তবায়ন তরান্বিত ও মান সম্মত করতে পত্রিকা আরো বেশি কাজ করতে পারে।
তিনি আরো বলেন নিউজচিটাগাং২৪.কমের তাৎক্ষণিক খবর পরিবেশন মানুষকে উপকৃত করছে।। আমি নিউজচিটাগাংয়ের দীর্ঘায়ু কামনা করি।

বিশিষ্ট ছড়াকার ও বিজিসি ট্রষ্ট এর পরিচালক মোজাচ্ছির আলি  বলেন সত্যিকার অর্থে সাহিত্য-শিল্পের প্রয়োজনীয়তা বিষয়েও প্রশ্নের কোনো শেষ নেই। শিল্প-সাহিত্য ও সংস্কৃতি প্রসারে ভূিমিকা রাখছে নিউজচিটাগাং।

কেন্দ্রীয় যুবলীগ সদস্য ও জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম সদস্য জাহেদুর রহমান সোহেল  বলেন, রাজনীতিক ও সাংবাদিকেরা পরস্পরের পরিপূরক বলে ।সাংবাদিকরা সমাজের দর্পণ। রাজনীতিক ও সাংবাদিকেরা পরস্পরের পরিপূরক।

তিনি বলেন, এখন প্রযুক্তির সময়। নিউজচিটাগাং২৪.কমে প্রবেশ করে দেশ-বিদেশের নানা খবর তাৎক্ষণিক মানুষ জানতে পারছে, উপকৃত হচ্ছে। আমি নিউজচিটাগাংয়ের দীর্ঘায়ু কামনা করি।

আলোচনা পর্ব শেষে কেক কাটা ও সম্মাননা প্রদান অনষ্ঠিত হয়। এবার নিউজচিটাগাং২৪ সম্মাননা প্রপ্ত সাংবাদিক শফিউল আলম, সাংবাদিক সেলিম উদ্দিন এরি হাতে ক্রেস্ট ও বই তুলে দেন অতিথি বৃন্দ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম বিভাগের জেলা ও উপজেলা সমূহে র‌্যালি, কেককাটা ও আলোচনা আয়োজন করে সংশ্লিষ্ট প্রতিনিধি ও বুরো অফিস।

https://www.facebook.com/media/set/?set=a.1780169488968069&type=3

মিরসরাইয়ে নিউজচিটাগং’র বর্ষপূর্তি পালিত

সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রের বন্ধর কাজ করছে নিউজচিটাগং

চট্টগ্রামের প্রথম অনলাইন পত্রিকা নিউজচিটাগং টোয়েন্টিফোর ডটকম এর প্রতিষ্ঠার ৮ম বর্ষপূতি সম্পন্ন হয়েছে মিরসরাইয়ে। মঙ্গলবার (১১এপ্রিল) দুপুরে মিরসরাই প্রেস ক্লাবে আনন্দঘন পরিবেশে কেক কেটে বর্ষপূর্তি পালন করেন শূভানুধ্যায়ী ও অতিথিরা। এর আগে নিউজচিটাগাং টোয়েন্টিফোর ডটকমের মিরসরাই প্রতিনিধি আবু সাঈদ ভূঁইয়ার সঞ্চালনায় শুভেচ্ছা জ্ঞাপন করে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসমিন আক্তার কাকলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জসিম উদ্দিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শ্যামল পোদ্দার, মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি শারফুদ্দীন কাশ্মীর।
শুভেচ্ছা বক্তব্যে অতিথিরা বলেন নিউজচিটাগাং টোয়েন্টিফোর ডটকম আত্মপ্রকাশের পর থেকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে চলেছে। অন্যায়, অনিয়ম, দূর্নীতি ও সম্ভাবনাময় সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ এবং রাষ্ট্রের বিভিন্ন উন্নয়নে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করে যাচ্ছে। আগামী দিনেও চট্টগ্রামের এই জনপ্রিয় অনলাইন মাধ্যমটির আরো সমৃদ্ধি কামনা করেন বক্তারা।
এসময় আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী মো. ওয়াজি উল্যাহ, সাংবাদিক বিপুল দাশ, সাংবাদিক রাজু কুমার দে, আজিজ আজহার, বাবলু দে, সাদমান সময়, তরুন উদ্যোক্তা আনিস মোর্শেদ, মিরসরাই উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, ছাত্রদল নেতা হোসাইন ফরহাদ, জাবেদ চৌধুরী, সংস্কৃতি কর্মি আব্দুল হালিম বাবু, কপিল দে প্রমুখ।

ফটিকছড়িতে নিউজচিটাগাং২৪ডট কমের বর্ষপূর্তি উৎযাপন

ফটিকছড়িতে নিউজচিটাগাং২৪ডট কমের বর্ষপূর্তি উৎযাপন

ফটিকছড়িতে নিউজচিটাগাং২৪.কমের ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়েছে। ১৩ই এপ্রিল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে ফটিকছড়ি প্রতিনিধি শওকত হোসেন করিমের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, ফটিকছড়ির প্রেসক্লাবের সভাপতি, সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, দৈনিক সমকালের ইকবাল হোসেন মনজু, উপজেলা যুবলীগ নেতা এস এম মাসুদ পাভেছ, দৈনিক পর্বদেশের মো: ইমরান ফরহাদ, দৈনিক সংবাদের নাছির উদ্দীন, তরিকত ফেডারেশনের নেতা ইকবাল হোসেন, ফটিকছড়ি কলেজ ছাত্রনেতা মো: জয়নাল, মো: মুরাদুল ইসলাম, মো: তুষার, মো: মুন্না প্রমূখ।

নোয়াখালীতে নিউজ চিটাগাং ২৪.কম’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নোয়াখালীতে নিউজ চিটাগাং ২৪.কম’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নোয়াখালী প্রতিনিধি ঃ নোয়াখালীর বৃহত্তর বাণিজ্য কেন্দ্র চৌমুহনী পাবলিক হলে সকালে নিউজ চিটাগাং ২৪.কম’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নোয়াখালী প্রতিনিধি মোফাজ্জল হোসেন টিপু’র নেতৃত্বে উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা আ’লীগের সহ-সভাপতি এড. শরিফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম সভাপতি ও এশিয়া টিভি জেলা প্রতিনিধি তাজুল ইসলাম মানিক ভুঁইয়া, বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি মাইটিভি জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন মিঠু, সাধারণ সম্পাদক এনটিভি স্টাফ রিপোর্টার মাসুদ পারভেজ, নোয়াখালী আঞ্চলিক প্রেসক্লাব সভাপতি এ.এস.এম রিজোয়ান, সাধারণ সম্পাদক ও বিজয় টিভির প্রতিনিধি মোজাম্মেল হোসেন কামাল, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, ৭১ বাংলা টিভির প্রতিনিধি মনির হোসেন সজিব, সাংবাদিক নাসির উদ্দিন মিরাজ, ড. আবু নাসের, ইউনুছ শিকদার, খায়রুল আনম রিফাত, রিপন মজুমদার, সফি উদ্দিন টিটু সহ অনেকেই।

হাটহাজারীতে নিউজচিটাগাং২৪.কমের বর্ষপূর্তি উৎযাপন

হাটহাজারীতে নিউজচিটাগাং২৪.কমের বর্ষপূর্তি উৎযাপন

মোঃ মহিন উদ্দীন,হাটহাজারীঃ
হাটহাজারীতে নিউজচিটাগাং২৪ডট কমের ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়। হাটহাজারীর রঙ কসমো ইশকুলের কার্যালয়ে ৮ম বর্ষপূর্তি নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন,হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের সভাপতি,সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান মিয়া,অনলাইন প্রেসক্লাবের
সাধারণ সম্পাদক আলা উদ্দীন,সাংগঠনিক সম্পাদক মহিন উদ্দীন, রঙ এর সভাপতি আমির ফাহাদ, সাধারণ সম্পাদক শিমুল কান্তি দে, সহ-সম্পাদক নুরুল ইসলাম নোবেল, সাংগঠনিক সম্পাদক কায়সার, সদস্য বাবর, কাজী সাজ্জাদ, তৌহিদ, ফখরুল, জিসানসহ আরো অনেকেই।

চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা “নিউজচিটাগাং২৪” দেশ ও জাতি গঠনে বেশ সক্রিয় ভূমিকা রাখছে, যা সত্যিই প্রসংশার দাবীদার। দেশ ও জাতি গঠনে গঠনমূলক সংবাদ প্রচারের মাধ্যমে প্রতিষ্ঠানটি আগামীতেও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন উস্থিত সকলে। হুলোক নিউজচিটাগাং২৪ডটকমে চোখ রাখেন। এ সাইট থেকে তারা দ্রুততম সময়ে সঠিক খবরটি পান। নিউজচিটাগাং২৪ডটকম সাফল্যের সঙ্গে ৮ম বছর পূর্ণ করায় আনন্দিত।

পেকুয়ায় র‌্যালি ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন

পেকুয়ায় র‌্যালি ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন

পেকুয়া প্রতিনিধি: চট্টগ্রাম-কক্সবাজারের বহুল প্রচারিত ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা ‘নিউজ চিটাগং২৪.কম’ এর প্রতিষ্ঠার ৮ম ও আনুষ্ঠানিক আত্মপ্রকাশের ৬ষ্ট বর্ষে পদার্পণে পেকুয়া উপজেলায় র‌্যালি ও কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে।

নিউজ চিটাগং ২৪ ডটকমের পক্ষ থেকে পেকুয়া প্রতিনিধি মো: ফারুকের উদ্যোগে উপকূলীয় সমাজ কল্যাণ ফাউন্ডেশন হল রুমে কর্মরত সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এর আগে উপজেলা চৌমহনীস্থ বিভিন্ন সড়কে র‌্যালি করে পত্রিকার পক্ষ থেকে পেকুয়াবাসীকে শুভেচ্ছা জানানো হয়।

র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌধুরী, পেকুয়া বাজার সমিতির সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, প্রথম আলো চকরিয়া প্রতিনিধি এসএম হানিফ, জাতীয় পার্টি জেলা কমিটির সহ-সম্পাদক ও পূর্বদেশ প্রতিনিধি এম দিদারুল করিম, প্রিয় চট্রগ্রাম প্রতিনিধি নাজিম উদ্দিন, ভোরের কাগজ প্রতিনিধি শাখাওয়াত হোসেন সুজন, সাঙ্গু প্রতিনিধি মো: হাশেম, দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার পেকুয়া প্রতিনিধি ইমরান হোসাইন, শ্রমিকলীগ পেকুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক দৈনিক হিমছড়ি ও সিএসবি নিউজ টুয়েন্টিফোর ডট কম পত্রিকার পেকুয়া প্রতিনিধি সাইফুল ইসলাম বাবুল, পেকুয়া উপজেলা জাতীয় যুবসংহতি সভাপতি সাজ্জাদুল ইসলাম, উপকূলীয় সমাজ কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান এস.এম এরশাদ, দৈনন্দিন পত্রিকার প্রতিনিধি জালাল আহমদ, কক্সবাজার একাত্তর পত্রিকার প্রতিনিধি এফ.এম সুমন, আমাদের কক্সবাজার পত্রিকার প্রতিনিধি মোহাম্মদ শাহ জামাল।

টেকনাফে ‘নিউজচিটাগং২৪.কম‘র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

টেকনাফে ‘নিউজচিটাগং২৪.কম‘র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চট্টগ্রামের অনলাইন পোর্টাল ‘নিউজ চিটাগং টুয়েন্টিফোর ডটকম’ অনলাইন পত্রিকার অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী টেকনাফ উপজেলায় কেক কেটে পালিত হয়েছে অপরদিকে টেকনাফ সাংবাদিক ফোরামের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। নিউজ চিটাগং২৪ ডটকমের টেকনাফ প্রতিনিধি শমসু উদ্দীনের সার্বিক সহযোগীতায় শহীদ আলো কমিউনিটি পার্কে ১২ এপ্রিল বুধবার সকাল ১১টায় কর্মরত সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এসময় আমন্ত্রিত অতিথিরা কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এতে উপস্থিত ছিলেন টেকনাফ প্রেস ক্লাবের দফতর সম্পাদক কায়সার পারভেজ চৌধুরী, টেকনাফ সাংবাদিক ফোরাম‘র সভাপতি ও দৈনিক মানব জমিনের টেকনাফ প্রতিনিধি আমান উল্লাহ আমান, টেকনাফ সাংবাদিক ফোরাম‘র সাধারন সম্পাদক ও রুপসী গ্রাম টেকনাফ প্রতিনিধি জাহাঙ্গীর আলম, সুপ্রভাত টেকনাফ প্রতিনিধি জিয়াবুল হক, আমাদের কক্সবাজর প্রতিনিধি মুহাম্মদ জুবাইর, আজকের কক্সবাজার প্রতিনিধি সাদ্দাম হোনাইন, সমুদ্রকন্ঠ টেকনাফ প্রতিনিধি জাফর আলম গুরা, আমাদের কক্সবাজর প্রতিনিধি জাহাঙ্গীর আলম, আবছার কবির আকাশ, সাগর দেশ প্রতিনিধি জিয়াউল হক জিয়া, দৈনিক রুপসী গ্রাম টেকনাফ শহর প্রতিনিধি নুরুল আলম, বাঁকখালী প্রতিনিধি রাশেদ মাহমুদ রাশেল, ইনানী প্রতিনিধি মোঃ শহিদুল্লাহ, আমাদের রটকনাফ ডটকম এর শহিদুল্লাহ শাহেদ, হাবিব উল্লাহ, সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, বর্তমনা সময়ে দ্রুততার সময়ে সংবাদ পাওয়ার একমাত্র মাধ্যম অনলাইন। আগে যেখানে একটি খবর পেতে ঘন্টার ঘন্টা অপেক্ষা করতে হতো সেখানে অনলাইন যোগে মুহুর্তে দেশ বিদেশের সকল সংবাদ পাওয়া যায়। বক্তারা নিউজ চিটাগং টুয়েন্টিফোর ডটকমের সার্বিক সফলতা কামনা করেন।
এদিকে টেকনাফ সাংবাদিক ফোরামের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ফেরাম‘র সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালায় সদস্য মোঃ শহিদুল্লাহ‘র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দুপুর ১২ টায় আলো শপিং কমপ্লেক্স এর সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন টেকনাফ প্রেস ক্লাবের দফতর সম্পাদক কায়সার পারভেজ চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক জাফর আলম গুরা, ধর্ম বিষয়ক সম্পাদক মুহাম্মদ জুবাইর, সদস্য রাশেদ মাহমুদ রাশেল জাহাঙ্গীর আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফোরামের সদস্য সাদ্দাম হোনাইন, আবছার কবির আকাশ, জিয়াউল হক জিয়া, নুরুল আলম, মোঃ শহিদুল্লাহ, শহিদুল্লাহ শাহেদ, হাবিব উল্লাহ, সাইফুল ইসলাম প্রমুখ। সভায় আগামী মাসে বর্নাঢ্য আয়োজনে ফোরামের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠানের ঘোষনা করা হয়। এছাড়া বক্তারা দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের নির্যাতন, প্রাণ নাশের হুমকীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার দাবী জানান। জাতির বিবেক কলম সৈনিক কখনো কারো পক্ষে বা বিপক্ষে নয়। নিরপেক্ষভাবে দেশের উন্নয়ন, মানবতার কল্যানে, অসহায় নিপীড়িত মানুষের কথা কলমের ভাষায় তুলে ধরা হচ্ছে সাংবাদিকতা। দালালী ও হলুদ সাংবাদিকতা পরিহার করে সত্য ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের আহবান জানান

খাগড়াছড়িতে নিউজচিটাগাং২৪.কম’র প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য শোভাযাত্রা

খাগড়াছড়িতে নিউজচিটাগাং২৪.কম’র প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য শোভাযাত্রা

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:
চট্টগ্রামের প্রথম ২৪ ঘণ্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪ ডট কম’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়িতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

পার্বত্য জেলা পরিষদ চত্ত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, হিল স্টার মিউজিক্যাল গ্র“ফ এর পরিচালক শিল্পি রুপক আচার্য্য, দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি জয়ন্তি দেওয়ানসহ পার্বত্যাঞ্চলের ঐতিহ্যবাহী কৃষ্টি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ চাকমা,মারমা ও ত্রিপুরা সম্প্রদায়ের শিল্পি বৃন্দ।

‘নিউজচিটাগাং’ গণমানুষের পত্রিকা হিসেবে আজ সমাদৃত

‘নিউজচিটাগাং’ গণমানুষের পত্রিকা হিসেবে আজ সমাদৃত

নিউজ চিটাগাং২৪.কম এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সীতাকুন্ড প্রেস ক্লাবে  আয়োজিত আলোচনা সভায়  বক্তারা

নন্দন রায়, সংবাদদাতাঃ নিউজ চিটাগাং২৪.কম এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সীতাকুন্ড প্রেস ক্লাবে  আয়োজিত আলোচনা সভায়  বক্তারা বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে অনলাইন নিউজ গুলো অগ্রণী ভূমিকা পালন করছে। কারণ তাৎক্ষনিক যে কোন ঘটনার খবর মুর্হুতের মধ্যে পাওয়া যাচ্ছে। আজকের দিনের যে কোন ঘটনা আজকেই জেনে যাচ্ছে পাঠকরা। তাই পত্রিকার পাশাপাশি বস্তুনিষ্ঠ তথ্য উপাত্যের ভিত্তিতে অনলাইন পোর্টাল ‘নিউজ চিটাগাং২৪.কম’ গণমানুষের পত্রিকা হিসেবে আজ সমাদৃত। তাই গণমানুষের কাছে- সাথে থাকে এবং আরো সামনের দিকে এগিয়ে যাবে এ প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সীতাকুন্ড প্রেস ক্লাবে নিউজ চিটাগাং২৪.কম এর প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপাতি হয়েছে। আজ সোমবার উপজেলা সুপার মার্কেটস্থ প্রেস ক্লাব কার্যালয়ে দৈনি আলোকিত বাংলাদেশ ও নিউজ চিটাগাং২৪.কম এর সীতাকু- প্রতিনিধি নন্দন রায়ের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন, সীতাকুন্ড প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম, প্রধান আলোচক ছিলেন সাবেক সভাপতি এম. হেদায়েত, বিশেষ অতিথি ছিলেন সীতাকু- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী। এতে বক্তব্য রাখেন, সীতাকু- প্রেসক্লাবের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক, প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্দেশ বড়–য়া, সদস্য জাহাঙ্গীর আলম, খোরশেদ আলম, দেলোয়ার হোসাইন প্রমূখ।

আনন্দঘন পরিবেশে কক্সবাজারে নিউজচিটাগাং’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সেলিম উদ্দিন, ঈদগাঁও/কক্সবাজার প্রতিনিধি, চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা নিউজ চিটাগাং টুয়ান্টিফোর ডটকম পত্রিকার অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে কেক কেটে পালিত হয়েছে। পত্রিকার ঈদগাঁওস্থ স্টাফ রিপোর্টার সেলিম উদ্দিনের সার্বিক সহযোগীতায় ঈদগাঁও প্রেসক্লাব মিলনায়তনে মঙ্গলবার ১১ এপ্রিল সন্ধ্যা ৭ টায় জনপ্রতিনিধি, প্রশাসন, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এসময় আমন্ত্রিত অতিথিরা কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।
এতে আমন্ত্রিত প্রধান অতিথি হিসাবে ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ। বিশেষ অতিথিদের মধ্যে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই জাহাঙ্গীর, ভোমরিয়াঘোনা রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা আব্দুর রাজ্জাক, ভোমরিয়াঘোনা বিট কর্মকর্তা আসাদুজ্জামান, জালালাবাদ স্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী ডা. আবু সাদেক, জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক ফিরোজ উদ্দিন খোকা, ইউনিটি চেয়ারম্যান মো: ইব্রাহীম, সেক্রেটারী মোজাম্মেল হক, ঈদগাঁও আদর্শ শিক্ষা নিকেতন শিক্ষক নুরুল ইসলাম ও বিশিষ্ট ব্যবসায়ী শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।
অন্যান্যদের মধ্যে প্রেসক্লাব সভাপতি এস.এম. তারেক, দৈনিক সাঙ্গু ঈদগাঁও প্রতিনিধি আনোয়ার হোছাইন, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার নির্বাহী সম্পাদক নুরুল আমিন হেলালী, দৈনিক আজকের কক্সবাজার ঈদগাঁও প্রতিনিধি নাছির আল নোমান, দৈনিক সমুদ্রকন্ঠ ঈদগাঁও প্রতিনিধি শেফাল উদ্দিন, দৈনিক আজকের দেশবিদেশ প্রতিনিধি এম আবুহেনা সাগর, বেবেঙ্গল নিউজ ডটকম বার্তা সম্পাদক এম সরওয়ার, সাউথ বাংলা নিউজ ডটকম বার্তা সম্পাদক আরফাত, দৈনিক কক্সবাজার বানী প্রতিনিধি মুফিজুল ইসলাম মুফি প্রমুখসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা পত্রিকার সফলতা কামনা করেন।

রাউজান থেকে শুরু হলো নিউজচিটাগাং’র প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব

রাউজান থেকে শুরু হলো নিউজচিটাগাং’র প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব

নিউজচিটাগাং২৪.কম’র মত অনলাইন পত্রিকার কারণে মানুষ সত্য সংবাদ জানতে পারছে
শফিউল আলম, রাউজানঃ রাউজান থেকে চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম’র সপ্তাহ ব্যাপি প্রতিষ্ঠাবার্ষিকী পালন উৎসব শুরু হয়েছে। ৮ এপ্রিল রাউজানের সুলতানপুর নন্দী পাড়া এস এম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম প্রতিষ্ঠাবার্ষিকী ও বাংলা নববর্ষ উপলক্ষে কেক কাটেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেনসহ অতিথিরা । কেক কাটার পর নিউজচিটাগাং২৪.কম’র বিশেষ প্রতিনিধি রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন । সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, সমাজ সেবক শাহাজাহান ইকবাল, রাউজান পৌরসভার সাবেক কাউন্সিলর সামিমুল ইসলাম চৌধুরী,শিক্ষক দিপক কুমার চক্রবর্তী । রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম, এম বেলাল উদ্দিন, রাউজান প্রেস ক্লাবের সভাপতি তৈয়ব চৌধুরী, সাধারন সম্পাদক এস এম ইউছুপ উদ্দিন, আওয়ামী লীগ নেতা আবদুল লতিফ ।

প্রধান অতিথি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুফল এখন গ্রামের ঘরে বসেই পাওয়া যাচ্ছে। তথ্য প্রযুক্তির এমন ক্রম বিকাশের কারণে গ্রাম- মফস্বল, উপজেলায়  থেকেও  নিউজচিটাগাং২৪.কম’র মত অনলাইন পত্রিকার কারণে মানুষ সত্য সংবাদ জানতে পারছে। এমন ডিজিটাল সুবিধা জনগণ এর আগে কখনো পায়নি।
সত্য ও সুন্দরের পথে, সময়ের সাথে এ শ্লোগানে একঝাঁক তারুন্য দ্বীপ্ত সংবাদকর্মীদের সমন্বয়ে অনলাইন পত্রিকাটি কাজ করে চলেছে। সংবাদ জগতে পরিবর্তনের ধারায় এই পত্রিকা নিজেকে মানিয়ে নিতে বেশ দ্রুতই সিদ্ধান্ত নিতে পেরেছে এটি নিঃসন্দেহে ভালো দিক

নিউজচিটাগাং২৪.কম’র সপ্তাহ ব্যাপি প্রতিষ্ঠাবার্ষিকীতে সহলের প্রতি শুভেচ্ছা জানান নিউজচিটাগাং২৪.কম’র বিশেষ প্রতিনিধি রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম।


আরোও সংবাদ