টেনারি বর্জ্য পরিবেশ দূষণ

প্রকাশ:| রবিবার, ১৭ মে , ২০১৫ সময় ০৫:২৪ অপরাহ্ণ

টেনারি বর্জ্যে পরিবেশ বিপর্যয় ও হালদাকে রক্ষায় আন্দোলনে যাচ্ছেন হাটহাজারী উপজেলার শিকারপুর এলাকার বাসিন্দারা। এ বিষয়ে শনিবার শিকারপুর ইউনিয়ন পরিষদে মতবিনিময় করেছেন এলাকাবাসী।

সভায় টেনারি বর্জ্যে কৃষি জমি ধংশ এবং হালদার পানি দূষণসহ সার্বিক পরিবেশ বিপর্যয় রোধে করনীয় নির্ধারণ করা হয়। এতে সভাপতিত্ব করেন শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকী।

সভায় অন্যান্যের মধ্যে রফিক আহমেদ, শেখ এহসানুল হক বাবুল, অমর দেওয়ানজী, জামাল উদ্দিন ইউছুপ, ইউ পি সদস্য তাজুল ইসলাম, নুর মোহাম্মদ, সেলিম খান, এনামুল হক, এরশাদ সিদ্দিকী প্রমুখ বক্তব্য রাখেন। সময় এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন চিত্রের মাধ্যমে এলাকার খাল ও বর্জের উৎসমুখ, ইউনিয়নে প্রবেশ এবং বিভিন্ন খাল হয়ে হালদায় বর্জ্য পড়ার চিত্র তুলে ধরেন।

বর্ষা মৌসুমে বর্জ্য বিভিন্ন খাল হয়ে হাজার হাজার একর ফসলি জমি সয়লাব হওয়ার চিত্র ও এর প্রতিকারে এলাকাবাসীর করণীয় তুলে ধরেন।

সভায় বক্তারা শিকারপুরের কৃষি জমি ও হালদাকে রক্ষা করতে প্রশাসনের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে আন্দোলন গড়ে তোলার দাবি জানান।আন্দোলন বেগবান করতে ১০১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠনের সিদ্বান্ত হয়।