চট্টগ্রামে কলেজ হোস্টেল বন্ধের দাবি ছাত্রলীগের

প্রকাশ:| বুধবার, ১৮ মার্চ , ২০১৫ সময় ১০:২০ অপরাহ্ণ

শিবির নিয়ন্ত্রিত চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের পর কলেজ দুটির হলগুলো বন্ধের দাবিতে মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

বুধবার বিকেলে মিছিলটি নগরীর প্রেস ক্লাব থেকে শুরু করে জামাল খান মোড়, গণি বেকারির মোড় প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাব সম্মুখ সড়কে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে চট্টগ্রাম কলেজের হলগুলো দখল করে জামায়াত-শিবির জঙ্গি আস্তানা বানিয়ে সারা চট্টলায় একের পর এক সন্ত্রাস ও নাশকতা চালিয়ে যাচ্ছেন। তারা হলগুলো দখল করে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়ারণ্য বানিয়ে রেখেছেন। প্রতিবার পুলিশের অভিযানে অস্ত্র ও গোলা বারুদ উদ্ধার হলেও কলেজ প্রশাসন শিবিরের ক্যাডারদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।
চট্টগ্রামে কলেজ হোস্টেল বন্ধের দাবি ছাত্রলীগের
বক্তারা আরো বলেন, শিবির ক্যাডাররা একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে রেখেছে। হলগুলো বন্ধ করা না হলে কলেজের সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা জীবন বিনষ্ট হবে এবং হুমকির মুখে পড়বে।

অবিলম্বে হল বন্ধ করে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসকে জঙ্গি মুক্ত করে চট্টগ্রামবাসীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান ছাত্রলীগ নেতারা।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা ও নগর ছাত্রলীগের সহ-সভাপতি আল মোহাম্মদ আরিফের সভাপতিত্বে এবং নগর ছাত্রলীগের সহ-সভাপতি এম. কায়সার উদ্দিনের সঞ্চালনায় উক্ত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আবু সাঈদ সুমন, কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য মুহাম্মদ সেলিম, এস.ইউ জোবায়ের, নগর ছাত্রলীগের সহ-সভাপতি একরামুল হক রাসেল, মঈনুল হোসেন চৌধুরী শিমুল, সহ-সম্পাদক রবিউল হোসেন সুমন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম।