ইউপিডিএফ সমর্থিত তিন জনকে অপহরণ

প্রকাশ:| সোমবার, ১০ জুন , ২০১৩ সময় ০৮:৩৭ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির দিঘীনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নের জারুলছড়ি মুখ ও লম্বাছড়া এলাকা থেকে জেএসএস সন্তু লারমা গুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক পার্বত্য শান্তিচুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের তিন কর্মীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

অপহৃতরা হলেন, দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নের জারুলছড়ি দোর গ্রামের বুদ্ধধন চাকমার ছেলে জিসান চাকমা, লাম্বাছড়া গ্রামের নয়ন কুমার চাকমার ছেলে শান্তিপ্রিয় চাকমা ও একই এলাকার কালেন্দ্র চাকমার ছেলে চগা চাকমা। জানা যায়, অপহƒতরা সকলেই যুব ফোরামের সক্রিয় সদস্য।

সংগঠনটির দীঘিনালা উপজেলা সংগঠক কিশোর চাকমা আজ সকালে সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে অভিযোগ করেন, গতকাল গভীর রাতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস সন্তু লারমা গ্র“পের একদল সশস্ত্র সন্ত্রাসী উপজেলার বাবু ছড়া ইউনিয়নের জারুলছড়ি দোর ও লাম্বাছড়া গ্রামে হানা দিয়ে ঘুমন্ত তিন কর্মীকে অস্ত্রের মুখে জোরপূর্বক অপহরণ করে নিয়ে গেছে। তিনি অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান।

তবে জেএসএস সন্তু লারমা গ্র“পের সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা অপহরণের অভিযোগ অস্বীকার করে বলেন পরিস্থিতি ঘোলাটে করতেই এটি তাদের পরিকল্পিত অপপ্রচার।

এদিকে দিঘীনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাৎ হোসেন টিটু জানান, অপহরণ বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন; তবে এ ব্যাপারে থানায় কেউ কোন অভিযোগ করেনি।