পটিয়ায় খলিলুর রহমান স্কুলের ৩২ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১৯ জানুয়ারি , ২০১৮ সময় ১১:৪৪ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি
পটিয়ায় খলিলুর রহমান উচ্চ বিদ্যালয়ের ৩২ বছর পূর্তি ও পুর্ণমিলানী উৎসব শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে নারীদের শিক্ষিত করা অপরিহার্য। সেই নারী সমাজকে সুশিক্ষায় শিক্ষিত করার জন্য শিল্পপতি শিক্ষানুরাগী আলহাজ্ব খলিলুর রহমান পটিয়ায় খলিলুর রহমান শিক্ষা কমপ্লেক্সসহ আরো ৬টি শিক্ষাপ্রতিষ্ঠান করে যে অবদান রেখেছেন তার জন্য পটিয়াবাসী আজীবন তাকে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন। তিনি গতকাল শুক্রবার বিকেলে পটিয়ার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩২ বছর পূর্তি ও পূর্ণমিলানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
খলিলুর রহমান শিক্ষা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উদযাপন পরিষদের সমন্বয়কারী সামশুল ইসলাম সিদ্দিক এর স্বাগত বক্তব্যের পর বিশেষ অতিতির বক্তব্য রাখেন চট্টগ্রাম আঞ্চলিক লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপ পরিচালক ও পটিয়ার সাবেক ইউএনও মোছাম্মৎ রোকেয়া পারভিন, খলিলুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবু তৈয়ব, কলেজ গর্ভনিং বডির সদস্য এডভোকেট একেএম শাহজাহান উদ্দিন, খলিল মীর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মেজবাহ্ উর রহমান, খলিলুর রহমান ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ হাসিনা খানম, এডভোকেট বদিউল আলম, রাজনীতিবিদ আয়ুব বাবুল, স্কুল পরিচালনা কমিটির সদস্য নুরুন্নাহার জালাল, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়েল সহকারী প্রধান শিক্ষক ছালেছা বানু, খলিল মীর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হান্নান, শাহ আমির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম এ কে জাহাঙ্গীর, খলিলুর রহমান শিশু নিকেতনের অধ্যক্ষ কহিনুর আকতার, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শিরিন আকতার, পূর্ণমিলনী উদযাপন পরিষদের আহবায়ক আকতার বেগম আঁখি, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিপ্লব ভট্টাচার্য্যসহ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সদস্যারা বক্তব্য রাখেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অতিথি শিল্পিদের পরিচালনায় গান, নৃত্যসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কবিয়াল আবু ইউছুপের পরিবেশনায় কবিগান পরিবেশীত হয়।
সকালে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে জাতীয় পতাকা, বেলুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা খলিলুর রহমানসহ অতিথিবৃন্দ।