`আমার ইউনিটে ভালো আর মন্দ পুলিশ চিহ্নিত করা হবে’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ২২ জুলাই , ২০১৮ সময় ১১:১৪ অপরাহ্ণ

সিএমপি কমশিনার মাহবুবর রহমান বলছেনে, আমার ইউনিটে ভালো পুলিশ আর মন্দ পুলিশ একসঙ্গে থাকতে পারবে না। ভালো আর মন্দ পুলিশ বাছাই করে ফেলা হবে। এজন্য আমাদের একটি পর্যবেক্ষণ টিম থাকবে। পাশাপাশি আপনারা নাগরিকরা তথা কমউিনিটি পুলিশিংয়ের সঙ্গে যারা সম্পৃক্ত আপনারাও তথ্য দিয়ে আমাদের এ কাজে সহযোগতিা করবেন।

রোববার বিকেলে দামপাড়া পুলিশ লাইনস্থ কনফারেন্স হলে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভায় প্রধান অতথিরি বক্তব্যে তিনি একথা বলনে।

সভার শুরুতে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবর রহমানকে ফুল দিয়ে বরণ করা হয়।

কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনরে সঞ্চলনায় সদস্যগণ তাদের মতামত, প্রতিশ্রুতি ও পরামর্শ প্রদান করেন। স্বাগত বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম গত সময়ের কমিউনিটি পুলিশের কর্মকাণ্ড তুলে ধরেন। কমিউনিটি পুলিশিং মহানগরের সদস্য ও কাউন্সিলর হাবিবুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

সভায় পুলিশ কমিশনার মাহাবুবর রহমান বলনে, সঠিক তথ্য ও যে কোন বিষয়ে পরামর্শ দিয়ে কমিটিকে আরো জোরালো ভূমিকা পালন করতে হব। স্টুডেন্টরা কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে যুক্ত হলে কমিউনিটি পুলিশিং আরো বেগবান হবে। প্রত্যেক উপ-পুলিশ কমিশনারগণ তাদের এলাকার যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে মাসে অন্তত একটি করে মাদক ও জঙ্গী বিরোধী সচেতনতা মূলক সমাবেশ করবেন। মাদকের বিষয়ে কোন রকম অবহেলা গ্রহণযোগ্য হবে না এবং অভিযান পরিচালনা করে বরিশাল কলোনীর মতো অন্যান্য মাদকের আস্তানাগুলো ধ্বংস করা হবে।

এছাড়া প্রতি মাসে কমপক্ষে দুই শুক্রবার মসজিদে মাদক ও জঙ্গি বিরোধী বক্তব্য প্রদানের জন্য সিএমপি’র সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দেন পুলশি কমশিনার।

সভায় আরাে বক্তব্য রাখনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার (বন্দর) সৈয়দ আবু সায়েমসহ কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর সমন্বয় কমিটি ও সিএমপি’র বিভিন্ন থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ