সরকার দূর্গত মানুষের অসহায়ত্ব নিয়ে রাজনীতি করছে

প্রকাশ:| রবিবার, ২৫ জুন , ২০১৭ সময় ১০:৩৭ অপরাহ্ণ

সরকার দূর্গত মানুষের অসহায়ত্ব নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকার রাংগামাটি এবং চট্টগ্রামের হালিশহরে পাহাড় ধস ও টর্নেডোতে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে। সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিএনপির ত্রাণ কার্যক্রমে বাধা দিয়েছে এবং মহাসচিবের গাড়ীবহরে হামলা করেছে।

তিনি আজ রবিবার বিকাল ৩টায় নগরীর উত্তর হালিশহর ওয়ার্ডের হালিশহর পাবলিক স্কুল এন্ড কলেজ মাঠে সম্প্রতি টর্নেডোতে হালিশহর ও দক্ষিন কাট্টলী ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, দেশে বর্তমানে খাদ্য ঘাটতি রয়েছে। পাহাড় এবং হাওড় এলাকায় প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষ মানবেতর জীবন যাপন করছে। ঈদ আনন্দ তাঁদের কাছে পূর্ণিমার ঝলসানো রুটির মত। আওয়ামীলীগ যখনই ক্ষমতায় তাকে তখন দেশে খাদ্য সংকট থাকে। ’৭৪এর মত দেশে আবার দূর্ভিক্ষের লক্ষণ দেখা যাচ্ছে।

নোমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে সারাদেশে বিএনপি নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপির আহবায়ক মোশারফ হোসেন ডিপটির সভাপতিত্বে ও আনোয়ার হোসেন আরজুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় শ্রমিক বিষয়ক সম্পাদক এ.এম. নাজিম উদ্দীন, দক্ষিন কাট্টলী ওয়ার্ড বিএনপির আহবায়ক জসীম উদ্দিন জিয়া, সরাইপাড়া ওয়ার্ড বিএনপির আহবায়ক হাজী বাবুল হক, রামপুর ওয়ার্ড বিএনপির আহবায়ক জাহাংগীর আলম, স্থানীয় বিএনপি নেতা মাহমুদ আলম পান্না, মোহাম্মদ আজম, নাজিম উদ্দীন, সাইফুল ইসলাম, কুতুব উদ্দিন, রায়হান মাহমুদ, কাফী মুন্না, আতিয়া আকতার উষা, মরিয়ম বেগম প্রমূখ।

বিতরণকৃত ত্রান সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১কেজি সয়াবিন, ১কেজি সেমাই, ১ কেজি চিনি ও ১টি শাড়ী।