দৃষ্টান্ত স্থাপন করলেন কক্সবাজার ছাত্রলীগ নেতা

প্রকাশ:| শুক্রবার, ২ জুন , ২০১৭ সময় ১০:৩২ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি: সম্প্রতি বয়ে যাওয়া ঘুর্ণিঝড় “মোরা”র আঘাতে ক্ষতিগ্রস্থদের বাড়ী পরিদর্শন ও সড়কে উপচেপড়া গাছ সরিয়ে মানবতার বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পোকখালী ইউনিয়নের কৃতি সন্তান এম. ফিরোজ উদ্দীন খোকা। তার এমন কর্মকান্ডকে সাধুবাদ জানান সচেতন এলাকাবাসী।
জানা যায়, ৩০ মে বয়ে যাওয়া ঘুর্ণিঝড় “মোরা”র আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় উপকূলীয় ইউনিয়ন পোকখালীর অধিকাংশ লোক। ঐদিন ইউনিয়নের বিভিন্ন এলাকায় সড়কের উপর উপচে পড়ে গাছ। এলাকাবাসীর পাশাশাপাশি জেলা ছাত্রলীগের এ নেতা নিজেকের উৎসর্গ করে নেমে পড়েন গাছ সরাতে। নিজেই কয়েকটি গাছ কেটে অন্যত্রে সরিয়ে নেন। ইউনিয়নের মালমুরা পাড়া, জাপানী সড়ক, মধ্যম পোকখালীসহ বেশ কয়েকটি এলাকায় প্রচুর পরিমাণ গাছ ভেঙ্গে পড়ে। “মুরা”র প্রভাব কমে যাওয়ার পরপরই দলীয় নেতাকর্মীদের নিয়ে গাছ সরাতে এবং ক্ষতিগ্রস্থদের বাড়ী পরিদর্শন করে তাদের তালিকা প্রণয়ন করে প্রশাসনের কাছে হস্তান্তর করার উদ্যোগ নেন।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের এ নেতার কাছে জানতে চাইলে আমরা ছাত্রলীগ, আমরা বঙ্গবন্ধুর আদর্শিক সৈনিক জীবনের প্রতিটি ক্ষেত্রে তার আদর্শকে অনুসরণ এবং অনুকরণ করাই আমাদের লক্ষ্য বিজয় আমাদের সুনিশ্চিত ইনশাল্লাহ এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে ভয়াবহ ঘূর্ণিঝড় “মোরা” মোকাবেলা ও দুর্যোগ মুহুর্তে সাধারন জনগনের পাশে একজন সেচ্ছাসেবক হিসাবে কাজ করেছি।