পটিয়ায় দুর্নীতিবিরোধী ভিডিও নাটক প্রদর্শনী

প্রকাশ:| বুধবার, ৮ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৭:১৪ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি॥
সচেতন নাগরিক কমিটি (সনাক), পটিয়া’র সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস), উদ্যোগে মঙ্গলবার রেল স্টেশন প্রাঙ্গণে দুর্নীতিবিরোধী ভিডিও নাটক ‘আলোর পথে যাত্রা’ ও ‘আলোর মানুষেরা’ প্রদর্শন করা হয়।
দুর্নীতিবিরোধী ভিডিও নাটক প্রদর্শন ও স্যাটেলাইট ক্যাম্পেইন কর্মসূচি আয়োজনের মাধ্যমে সাধারণ জনগনকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন হওয়ার আহবান জানানো হয়। এ সময় সরকারি-বেসরকারি বিভিন্ন সেবা প্রতিষ্ঠানের সেবা সম্পর্কীত যাবতীয় তথ্য জেনে নাগরিক অধিকার ভোগ করার আহবান জানানো হয়। ক্যাম্পেইনে জনসচেতনতায় সনাক পটিয়া কর্তৃক প্রকাশিত পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার তথ্য ও মূল্য তালিকসহ ‘তথ্যপত্র’, তথ্য অধিকার আইন-২০০৯ এর তথ্য পত্রসহ বিভিন্ন লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়।
ক্যাম্পেইনে দুর্নীতির বিরুদ্ধে সাধারণ জনগণকে সোচ্ছার হওয়ার ও দুর্নীতি সংক্রান্ত যে কোন বিষয়ে সনাক কার্যালয়ের তথ্য ও পরামর্শ ডেস্কের সহায়তা নেওয়ার আহবান জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন টিআইবি’র এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলম। এ সময় উপস্থিত ছিলেন এসিস্টেন্ট ম্যানেজার দুর্লভ চৌধুরী, ইয়েস সদস্য রকসি বড়–য়া, মো. রবিউল হোসেন, আবু তাহের, মো. হাসান, মো. আবু সুফিয়ান ও ইয়েস ফ্রেন্ডস সদস্য সাগর দাশ।

উল্লেখ্য ইয়েস গ্রুপের সদস্যরা দুর্নীতিবিরোধী ভিডিও নাটক প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি আয়োজনের মাধ্যমে সারা দেশের ন্যায় পটিয়াতেও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মানে জনসচেতনতায় কাজ করে যাচ্ছে।