আগামীকাল ফিরছেন খালেদা জিয়া

প্রকাশ:| বুধবার, ২১ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:০৩ অপরাহ্ণ

ফিরছেন খালেদাহজ পালন শেষে আগামীকাল বৃহস্পতিবার বিকালে দেশে ফিরছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন বিকেল ৫টা ২০ মিনিটে এমিরেটস এয়ারলাইনের একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সপরিবারে সৌদি আরবের জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন খালেদা জিয়া।

সেখান থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও জিয়া পরিবারের বড় ছেলে তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জায়মা রহমান এবং জিয়া পরিবারের ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি লন্ডনে ফিরে যাবেন।

এদিকে খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ঢাকা মহানগর বিএনপি এরই মধ্যে তার সব ইউনিটকে প্রস্তুত করেছে দলের চেয়ারপারসনকে অভ্যর্থনা জানানোর জন্য। খালেদা জিয়া বিমানবন্দরে পৌঁছানোর আগেই নেতা-কর্মীদের সেখানে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন চেয়ারপারসনের উপদেষ্টা ও মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ দূত এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, ব্যক্তিগত আলোকচিত্রী নুরুদ্দীন আহমেদ। এ ছাড়া রয়েছেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আহমদ আলী মুকিব ও প্রধান উপদেষ্টা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুর রহমান।

উল্লেখ্য, পবিত্র হজ পালনের জন্য বাদশাহ সালমান বিন আবদুল আজিজের রাজকীয় অতিথি হিসেবে গত ৭ই সেপ্টেম্বর সৌদি আরব যান বিএনপি চেয়ারপারসন। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে ও ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে আরো দুইবার পূর্ণ হজ করেন খালেদা জিয়া। তবে প্রায় প্রতিবছরই রমজানে উমরাহ পালন করেন তিনি।