বাংলাদেশে আসছে আফগানিস্তান, সূচি ঘোষণা

প্রকাশ:| রবিবার, ২৮ আগস্ট , ২০১৬ সময় ১১:০৬ অপরাহ্ণ

আফগানিস্তানবাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইংল্যান্ড সিরিজের আগেই আফগানিস্তান ক্রিকেট দলকে বাংলাদেশে আনার কথা জানিয়েছিল। ইংল্যান্ড সিরিজের আগেই ঢাকায় ওই সিরিজটি অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছিল বিসিবির পক্ষ থেকে। তবে সূচি জানানো হয়নি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। সিরিজের সূচিও চূড়ান্ত হয়েছে।

আজ রোববার রাতে এসিবি টুইট করে বিষয়টি নিশ্চিত করার পর তাদের ওয়েবসাইটে সূচি প্রকাশ করেছে। তিনটি ম্যাচ হবে যথাক্রমে আগামী ২৫, ২৭ ও ৩০ সেপ্টেম্বর। সব ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।

এসিবির প্রধান নাসিমুল্লাহ দানিশ বলেন, ‘বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে এটিই হবে প্রথম সিরিজ। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের আমরা উপভোগ্য খেলা উপহার দেওয়ার অপেক্ষায় আছি।’

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজন করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ দিয়েছেন এসিবির প্রধান নির্বাহী শফিক স্টানিকজাই।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ এ পর্যন্ত দুটি ওয়ানডে খেলেছে। যার প্রথমটি নিশ্চয় মনে রাখতে চাইবে না বাংলাদেশ। ২০১৪ সালে ফতুল্লায় এশিয়া কাপের ম্যাচে যে আফগানিস্তানের কাছে বাংলাদেশ হেরেছিল ৩২ রানে। ২০১৫ বিশ্বকাপে ক্যানবেরায় আফগানদের ১০৫ রানে হারিয়ে অবশ্য বদলা নেয় টাইগাররা। এবার প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে দুই দল।

আফগানিস্তানের পরপরই বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা। সিরিজের সূচিও ঠিক হয়েছে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচ হবে ১২ অক্টোবর চট্টগ্রামে। তার আগেই ওয়ানডে খেলার সুযোগ পেল মাশরাফি বিন মুর্তজার দল।

ওয়ানডে সিরিজের পর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।