জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে ছাত্র ও যুব সমাজকে আহবান

প্রকাশ:| শুক্রবার, ১২ আগস্ট , ২০১৬ সময় ০৯:১৮ অপরাহ্ণ

সনদ
শংকর চৌধুরী,খাগড়াছড়ি: ছাত্র ও যুব সমাজই ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে জাতিকে একটি স্বাধীন বাংলাদেশের পতাকা তুলে দিতে সক্ষম হয়েছে, আমার দেশ, আমার প্রান এ শ্লোগানকে বুকে ধারন করে যুব সমাজকে দেশের তরে কাজ করার আহবান জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

শুক্রবার সকালে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজন যুব প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ আহবান জানান।

শোকাবহ আগস্টে জাতির জনককে শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, যুবরাই হচ্ছে দেশের শক্তি, জাতির শক্তি, বর্তমান সরকারের সফলতার ব্যাখা দিয়ে যুব সমাজকে আধুনিক শিক্ষায় শিক্ষা গ্রহণ করে টেকসই নেতৃত্ব তৈরীসহ দেশাত্ববোধে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানিয়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশ ও জাতির জন্য কাজ করার আহবানসহ জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে ছাত্র ও যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ.কে.এম শাহরিয়ার রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য, পাহাড়ের বরেন্য লেখক, বিশিষ্ট কলামিষ্ট ও শিক্ষানুরাগী খগেশ্বর ত্রিপুরা, জেলা যুবলীগ’র সভাপতি যতন কুমার ত্রিপুরা, সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল প্রমূখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর আবদুল মান্নান কবির,প্রশিক্ষণার্থী এস.এম ইউসুফ আলী ও আরিফুল ইসলাম।

এতে বক্তাদের দাবীর প্রেক্ষিতে প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী খাগড়াছড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে ১টি এবাদত খানা ও প্রয়োজনানুযায়ী ল্যাপটপ প্রদান করা হবে বলে ঘোষনা দেন।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ আউটসোর্সিং-ফ্রিল্যান্স’র ২৫জন প্রশিক্ষণার্থীর মধ্যে ১০জনের হাতে সনদপত্র বিতরণ করেন।