পটিয়া শোভনদন্ডী স্কুল-কলেজে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

প্রকাশ:| বুধবার, ৩ আগস্ট , ২০১৬ সময় ০৯:১১ অপরাহ্ণ

শোভনদন্ডী স্কুলপটিয়ার শোভনদন্ডী স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে জঙ্গিবাদ এবং সন্ত্রাসবিরোধী মতবিনিময় সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মো. হামিদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেফায়েত উল্লাহ চৌধুরী।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইযুব আলী, পুলিশের উপ-পরিদর্শক এটিএম আমিনুল ইসলাম, স্কুল অ্যান্ড কলেজের দাতা সদস্য আবদুল আলিম, অভিভাবক সদস্য আবু ছালে পারভেজ, জামাল উদ্দিন আহমদ, সাবেক অভিভাবক সদস্য আবুল কাশেম, অধ্যাপক শিফাত শারমিন চৌধুরী অধ্যাপক মোশারফ হোসেন ফারুকী, সহকারী প্রধান শিক্ষক বিপ্লব বড়ুয়া, শিক্ষক সমীর কুমার দেব, প্রদীপ চক্রবর্ত্তী।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, আবদুল নবী ফয়সার, তসিবা লোকমান, মিসকাতুনন্নেছা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী বলেন, ‘পাকিস্তানের দোসররা দেশে পরিকল্পিতভাবে জঙ্গি হামলা চালাচ্ছে। তারা বিভিন্ন স্থানে জঙ্গি হামলা চালিয়ে সরকারকে আন্তর্জাতিক চাপের মুখে ফেলার চেষ্টায় লিপ্ত রয়েছে। তারা শিক্ষার্থীদের সর্বনাশা জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। শান্তির ধর্ম ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই।’

সভায় বক্তারা বলেন, লোভ লালসায় প্রলুব্ধ করে একটি চক্র স্কুল-কলেজের শিক্ষার্থীদের জঙ্গিবাদে জড়াচ্ছে। এদের মধ্যে বিত্তশালী পরিবারের সন্ত্রানরাও রয়েছে। যারা বাংলাদেশকে মেনে নিতে পারেনি সেই স্বাধীনতাবিরোধী চক্র এ কাজগুলো করছে। কারণ তারা মনে করছে বিদেশি নাগরিকদের হত্যার মাধ্যমে দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করা যাবে।

সভায় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা হাত তুলে জঙ্গিবাদকে না বলার শপথ নেন।

সভা শেষে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটকের সামনের রাস্তায় দাড়িয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন করেন।