রেল শ্রমিকদের ৭ দফা দাবি পূরণের আশ্বাস

প্রকাশ:| সোমবার, ১৮ জুলাই , ২০১৬ সময় ১০:১১ অপরাহ্ণ

রেল শ্রমিকদের ৭ দফা দাবি পূরণের আশ্বাস

রেল শ্রমিকদের ৭ দফা দাবি পূরণের আশ্বাস

ট্রেন চলাচলে প্রতিবন্ধকতা দূরীকরণ, রানিং কর্মচারীদের নির্ধারিত মূল বেতনের উপর রানিং অ্যালাউন্সসহ ৭ দফা দাবি পূরণের আশ্বাস দিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো.আবদুল হাই।

সোমবার সন্ধ্যায় রেলওয়ে পূর্বাঞ্চলের সম্মেলন কক্ষে শ্রমিক নেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ আশ্বাস দেন তিনি। বৈঠকে রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক ইশা-ই-খলিল, সকল বিভাগীয় প্রধান, রেলওয়ে শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের প্রধান সমন্বয়কারী মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক আবদুস সবুর, চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক নেজাম উদ্দিনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মুখলেছুর রহমান বলেন, গত ২ জুন রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম বরাবর আমরা সাত দফা দাবি দিয়েছিলাম। সোমবার জিএম মহোদয় বৈঠক করে আমাদের দাবির বিষয় নিয়ে আলোচনা করেছেন। দাবিগুলো পূরণের আশ্বাস দিয়েছেন।

সংগঠনের পক্ষ থেকে যেসব দাবি দেওয়া হয়েছে সেগুলো হলো- ট্রেন চলাচলে প্রতিবন্ধকতা দূর, রানিং কর্মচারীদের নির্ধারিত মূল বেতনের উপর রানিং অ্যালাউন্স চালু, রেলের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সংরক্ষণ, বাসা মেরামত, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ, সুপেয় পানি সংকটের সমাধান করা।

মুখলেছুর রহমান বলেন, আমরা অতিরিক্ত চাকরি করি কিন্তু ভাতা পাইনা। লাখ লাখ টাকা খরচ করে রেলের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও তা সংরক্ষণ করা হয় না। ফলে আবারও বেদখল হয়ে যায়।

বৈঠকে প্রধান পরিবহন কর্মকর্তা মিয়া জাহান, প্রধান প্রকৌলশী শহিদুল ইসলাম, প্রধান বৈদ্যুতিক কর্মকর্তা আনোয়ার হোসেন, প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা জসিম উদ্দিন, প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ, চিফ পারসোনাল অফিসার অজয় কুমার পোদ্দার, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মো.শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।