খুন করে গাইবান্ধা থেকে পালিয়ে চট্টগ্রামে

প্রকাশ:| বুধবার, ৩ মে , ২০১৭ সময় ১০:৪২ অপরাহ্ণ

দুই বছর আগে খুন করে গাইবান্ধা থেকে পালিয়ে চট্টগ্রামে এসে আত্মগোপন করে থাকা মো. রুবেল ইসলাম (৩৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)। পালিয়ে এসে রুবেল সিইপিজেডে সিটেক্স লিমিটেড নামে একটি কারখানায় চাকুরি করছিলেন।
মঙ্গলবার রাতে নগরীর ইপিজেড থানা সংলগ্ন নেভী হাসপাতাল গেইট রেলবিট এবাদত কলোনি থেকে তাকে গ্রেফতার করা হয়।
পিবিআইর নগর শাখার পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, গত ৬ এপ্রিল গাইবান্ধা জেলা পিবিআইয়ের পক্ষ থেকে চট্টগ্রামে আত্মগোপনে থাকা রুবেলকে গ্রেফতারের অনুরোধ করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে রুবেলকে আটকের পর ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
রুবেল গাইবান্ধা জেলার পলাশবাড়ি উপজেলার পূর্ব গোপিনাথপুর গ্রামের সাদা মিয়া ও ওবিরন বিবির ছেলে।
২০১৫ সালের ২০ মে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশি যুবক আব্দুর রাজ্জাককে গলা টিপে হত্যা করা হয়। এই ঘটনায় নিহতের স্ত্রী আনজু আরার দায়ের করা মামলায় পলাশবাড়ি থানা পুলিশ ১৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয়।
বাদি অভিযোগপত্রের উপর নারাজি দেয়ায় আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। রুবেলের নাম অভিযোগপত্রে দেয়া না হলেও পিবিআই তদন্ত করে তার সম্পৃক্ততা খুঁজে পায়।
সূত্রমতে, খুনের শিকার আব্দুর রাজ্জাকে সঙ্গে জমির বিরোধ নিয়ে দায়ের হওয়া দুইটি মামলায় আসামি ছিলেন রুবেল। আর রাজ্জাক খুনের পর থেকে রুবেল পলাতক ছিলেন। মামলার সম্পূরক অভিযোগপত্র দাখিলের আগে রুবেলকে গ্রেফতার করেছে পিবিআই।