চারটি করাত কলে অভিযান

প্রকাশ:| বুধবার, ৩ মে , ২০১৭ সময় ১০:৪১ অপরাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মীরের হাট বাজার এবং পৌরসভার উত্তর বাইপাস এলাকায় মোট চারটি করাত কলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন।
ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন সুপ্রভাতকে জানান, অভিযানে মীরের হাট এলাকায় লাইসেন্স ছাড়া ৩১ বছর করাত কল চালানোর অপরাধে মালিক জুলফিকারকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। একই ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের আলাকুলিপুর এলাকার একটি করাত কলে অভিযানের সময় মালিক বাবুল পালিয়ে যান। এসময় করাতকল হতে করাত এবং অন্যান্য যন্ত্রাংশ জব্দ করা হয়। পরে বাবুলের পক্ষে তার বোন লাইসেন্স ছাড়া ব্যবসায় পরিচালনার জন্য ক্ষমা চান এবং অচিরেই লাইসেন্সের জন্য আবেদন করবেন জানান। বাবুলের পক্ষে তিনি দশ হাজার টাকা জরিমানা পরিশোধ করেন।
অন্যদিকে, শেখ পাড়ার খান করাত কলের মালিক জানান, তিনি লাইসেন্স নবায়ন করতে দিয়েছেন। দু’য়েক দিনের মধ্যে পেয়ে যাবেন। লাইসেন্সবিহীন করাত কলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।


আরোও সংবাদ