সাংবাদিক সাইফুদ্দিন চৌধুরী বাবুলের মৃত্যু

প্রকাশ:| শনিবার, ১৮ এপ্রিল , ২০১৫ সময় ০৭:২২ অপরাহ্ণ

নেতৃবৃন্দের শোক
শোক ও সমবেদনা
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য, বিশিষ্ট সাংবাদিক সাইফুদ্দিন চৌধুরী বাবুল হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্না—রাজেউন) রোববার দিবাগত তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়ে ছিল ৫৭ বছর। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে এক মেয়েসহ অসংখ্য শুভাকাংখী রেখে গেছেন।
এদিকে সাংবাদিক সাইফুদ্দিন চৌধুরী বাবুলের মৃত্যুর খবরে চট্টগ্রামে সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। দুপুরে তার লাশ চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে নেয়ার পর চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফীর নেতৃত্বে সর্বস্তরের সাংবাদিকরা শ্রদ্ধা জানান। পরে প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয় তার নামাজে জানাজা। এসময় তাঁর সহকর্মীরা সহ সর্বস্তরের সাংবাদিকরা অংশ নেন। পরে তার নিজ এলাকা মাছুয়া ঝর্ণা লেইন মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।
এদিকে সাংবাদিক সাইফুদ্দিন চৌধুরী বাবুলের মৃত্যুতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো আপারেটিভ সোসাইটির চেয়ারম্যান মাঈনুদ্দিন কাদেরী শওকত, সেক্রেটারী মোরশেদ আলম পৃথক পৃথক বিবৃতিতে সাংবাদিক সাইফুদ্দিন চৌধুরী বাবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি সমবেদনা প্রকাশ করেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাইফুদ্দিন চৌধুরী মৃত্যুতে সাংবাদিক সমাজ তার অধিকার আদায়ের সংগ্রামের এক জন সহযোদ্ধাকে হারালো। যা কোন ভাবেই পূরণ হওয়ার নয়। নেতৃবৃন্দ তার বিদেহী আতœার মাগফেরাত কামনা করে রুটি রুজির সংগ্রামকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে সাইফুদ্দিন চৌধুরী বাবুলের অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে বলে অভিমত প্রকাশ করেন।