৮ জুনের মধ্যে দেশের সব সড়ক সচল করতে নির্দেশ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১৯ মে , ২০১৮ সময় ০৭:২১ অপরাহ্ণ

ঈদযাত্রাকে সামনে রেখে আগামী ৮ জুনের মধ্যে দেশের সব সড়ক সচল করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৯ মে) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর এলাকায় চারলেন প্রকল্পের কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী, কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা করেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আগামী ঈদের তিনদিন আগে থেকে মহাসড়কে ভারি যানবাহন বিশেষ করে ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া ভারি মালামাল রড, সিমেন্ট ও পাথরও পরিবহন করা যাবে না।

বর্ষাকালে বাস র‌্যাপিড ট্রানজিট নির্মাণ কাজের খোঁড়াখুঁড়ির কাজ না করতে নিদের্শ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, খোঁড়াখুঁড়ির কাজ ছাড়া আরও অনেক কাজ আছে সেই কাজগুলো বৃষ্টি বাদলের সময় করবেন। রাস্তায় ড্রেন খোঁড়াখুঁড়ির কাজ এখন করা হলে জনদুর্ভোগ চরমে পৌঁছাবে। আপাতত এগুলো বন্ধ থাকবে।

‘এছাড়া আগামী ৮ জুনের মধ্যে সারা দেশের মহাসড়কের মেরামতের কাজগুলো যে কোনো মূল্যে সচল করতে হবে।’

খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, এ নির্বাচনের ফলাফল সারা দেশ গ্রহণ করেছে। সবচেয়ে বড় কথা খুলনার জনগণের পক্ষ থেকেও কোনো প্রতিবাদ নেই। তারা এ নির্বাচন প্রত্যাখ্যান করেনি।

‘এখন হেরে যাওয়া একটা দল- তারা হেরে গেলেই প্রত্যাখ্যান করবে এটা আমরা জানতাম। এটা সবাই জানে। তারা নিজেরা জিততে যাচ্ছে এরকম নির্বাচনেও রেজাল্ট পর্যন্ত নির্বাচনে জালিয়াতি হয়েছে, জাল ভোট, কেন্দ্র দখল ও সরকারি দল জোর করে রেজাল্ট ছিনিয়ে নিয়েছে এসব কথা বলেছে। এটা তাদের পুরানো অভ্যাস,’ বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেন আওয়ামী লীগের এই নেতা।

সভায় অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বাংলাদেশ

রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ, তত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, হাইওয়ে পুলিশের ডিআইজি মো. আতিকুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদসহ সংশ্লিষ্ট বিভাগের ঊধ্বর্তন কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।