৮ কেজি স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক

প্রকাশ:| মঙ্গলবার, ২০ আগস্ট , ২০১৩ সময় ০১:৪৫ অপরাহ্ণ

স্বর্ণবারশাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮ কেজি স্বর্ণসহ দীপক কুমার আচর্য (৬০) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। সোমবার রাত ১২টা দিকে তার কাছ থেকে সোনা এবং বিপুল পরিমাণ মেমোরি কার্ড ও ১১টি আইফোন-৫ উদ্ধার করা হয়।সে আন্তর্জাতিক চোরাচালানী চক্রের সদস্য বলে জানা গেছে।

এপিবিএনের জ্যেষ্ঠ এএসপি আলমগীর হোসেন জানান, বাংলাদেশ বিমানের বিজি-০০৭ ফ্লাইটযোগে হংকং থেকে রাত পৌনে ১০ টায় ঢাকা আসা একটি ফ্লাইটের ওই যাত্রী ট্রানজিট লাউঞ্জে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল।

এ সময় বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার আয়শা আক্তার তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন এবং তার ব্যাগ তল্লাশি করে আট কেজি ওজনের ৬৫টি স্বর্ণের বার, ৯ হাজার পিস মেমোরি কার্ড এবং ২ হাজার ২২৫ পিস ছোট মেমোরি কার্ড এবং ১১টি আইফোন উদ্ধার করা হয় বলে জানান তিনি।এর আগেও সে একবার ধরা পড়েছিল। এ ব্যাপারে বিমান বন্দর থানায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

এর আগে গত ২৪ জুলাই শাহজালাল বিমানবন্দরে নেপাল থেকে আসা বিমানের একটি ফ্লাইটে ১২৪ কেজি সোনার বার পাওয়া যায়। তার কয়েকদিন আগেই চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছে পাওয়া যায় প্রায় ১৭ কেজি ওজনের ১৪৬টি সোনার বার।

আর গত ৬ জুলাই ঢাকায় শাহজালালে কুয়েত থেকে আসা একটি বিমানে প্রায় ২৫ কেজি সোনার বার পাওয়া যায়।


আরোও সংবাদ