৭ নভেম্বর জাতির জন্য একটি ঐতিহাসিক দিন

প্রকাশ:| মঙ্গলবার, ৮ নভেম্বর , ২০১৬ সময় ১০:৫৬ অপরাহ্ণ

%e0%a7%ad-%e0%a6%a8%e0%a6%ad%e0%a7%87%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%8f%e0%a6%95%e0%a6%9f%e0%a6%bf
ড্যাব এর উদ্যোগে বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় – ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস জাতির জন্য একটি ঐতিহাসিক দিন। এই দিনে সিপাহী-জনতা একত্রিত হয়ে স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে মুক্ত করে এনেছিলেন। সেইদিন সিপাহী জনতা একত্রিত না হলে দেশের গণতন্ত্র সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হত। সম্রাজ্যবাদের উত্তান ঘটত।
ডাঃ শাহাদাত আরো বলেন, শহিদ জিয়া ৭ নভেম্বরের মহানায়ক শুধু নন। তিনি একাধারে স্বাধীনতার ঘোষক, সার্কের প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ছিলেন। তাই আওয়ামীলীগ রাজনৈতিক প্রতিহিংসার বসবতি হয়ে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন। তারা দেশে গণতন্ত্র চায়না। তারা একদলীয় বাকশালী কায়েম করতে চায়। তিনি অদ্য ০৮ নভেম্বর বিকালে ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন। ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম এর উপদেষ্টা ডা. মুহাম্মদ আবুল কালাম এর সভাপতিত্বে যুগ্ন সম্পাদক ডা. ময়নাল হোসেনের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সাধরণ সম্পাদক ডা. তমিজ উদ্দীন মানিক, সহ-সভাপতি ডা. রকিব উল্লাহ, সৈয়দ মুজিবুর রহমান, আরো বক্তব্য রাখেন কোষাধক্ষ্য এ.কে.এম হারুন, যুগ্ন-সম্পাদক বেলায়ত হোসেন ডালি, ডা. ঈসা চৌধুরী, ডা. সরোয়ার আলম, ডা. জাহাঙ্গীর হোসেন, আরো উপস্থিত ছিলেন ডা. শাকিরুর রশিদ, ডা. সাগর আজাদ, ডা. দাউদ, ডা. নিবির, ডা. পান্না, ডা. আরিফ প্রমুখ।


আরোও সংবাদ