৭৫ পরবর্তী খালেদা জিয়া ভূয়া জন্মদিন পালন করছে -দীপংকর তালুকদার

প্রকাশ:| শনিবার, ১৫ আগস্ট , ২০১৫ সময় ০৮:৪০ অপরাহ্ণ

১৫ আগস্ট দীপংকর তালুকদার
এম.নাজিম উদ্দিন,রাঙামাটিঃ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, বাংলাদেশকে নেতৃত্ব শূণ্য করতে ঘাতকেরা ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করেছিল। তিনি বলেন,১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের পর স্বাধীন বাংলাদেশকে নতুনভাবে দাঁড় করানোর জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব যখন এদেশের আপামর জনসাধারনকে সঙ্গে নিয়ে কাজ শুরু করলেন ঠিক সে মুহুর্তে দেশ স্বাধীন হওয়ার অল্প সময়ের মধ্যেই ৭৫এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিকল্পিতভাবে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে রাঙামাটি জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে দীপংকর তালুকদার এসব কথা বলেন।
রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরের পরিচালনায় অনুষ্ঠিত শোক দিবসের আলোচনাসভায় বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল মতিন, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ রফিকুল মাওলা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মাহফুজুর রহমান,জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক জেবুন্নেসা রহিম,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পপাদক সাধন মনি চাকমা, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি মোঃ মোকতার, জেলা ওলামালীগের সভাপতি ক্বারী মোঃ ওসমান গনি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোঃ কাজল, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল জব্বার সুজন প্রমূখ।
দীপংকর তালুকদার আরো বলেন, ৭৫”র ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার পর ষড়যন্ত্রকারীদের মূখোশ উন্মোচিত হয়। ১৫ আগষ্ট এর পর ঘাতকদের পুরস্কৃত করার মাধ্যমে ষড়যন্ত্রকারীরা অবৈধভাবে দেশের ক্ষমতা দখল করে নেয়। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার দীর্ঘ সময় ধরে স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করা হয়। ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম চিরতরে মুছে ফেলার ষড়যন্ত্র করা হয়। কিন্তু বাংলার জনগন বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে বুকে ধারন করে দীর্ঘ ২১ বছর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পরে আবারো দেশে গণতন্ত্রের অগ্রযাত্রা শুরু হয়। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, দেশে এখনো স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। ৭৫ পরবর্তী ষড়যন্ত্রের ধারাবাহিকতায় এখনো ১৫ আগষ্ট খালেদা জিয়া স্বাধীনতা বিরোধীদের ইন্ধনে ভূয়া জন্মদিন পালন করে। এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য তিনি দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা প্রদান করেন।
এছাড়া ১৫আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসন, কাপ্তাই ও কাউখালী উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে অংশগ্রহন করেন সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুদার। সেখানে গরীব ও দুঃস্থ মানুষের মাঝে খাবার বিতরন কর্মসূচীর উদ্বোধন করেন তিনি।