৬ লাইটার ও ১ অয়েল টেংকারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৪ নভেম্বর , ২০১৬ সময় ০৯:১৮ অপরাহ্ণ

বন্দর চ্যানেলে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অপরাধে সাতটি লাইটার জাহাজকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অবৈধভাবে বহিনোঙ্গর এলাকা থেকে বালু উত্তোলনের অপরাধে দুটি ড্রেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দরের নির্বাহি ম্যাজিস্ট্রেট রোকেয়া পারভীন বন্দর নৌ-সীমা এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

রোকেয়া পারভীন জানান, অতিরিক্ত পণ্য বোঝাই, মেয়াদোত্তীর্ণ জীবন রক্ষাকারী সরঞ্জাম রাখা, উপকূল অতিক্রম করার সনদ না থাকা এবং কর্ণফুলী নদীর চ্যানেলে নৌ-যান নোংগর করে চ্যানেলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ছয়টি লাইটার ও একটি অয়েল টেংকারকে জরিমানা করা হয়েছে।

যেসব লাইটারকে জরিমানা করা হয়েছে সেগুলো হলো- এম ভি মা বাবার দোয়া, এম ভি শান্তুনু-১, এম ভি এন এ-৬, এম ভি বর্ষা-৩, এম ভি প্রিমা-১, এম ভি নূর এ তাবাচ্ছুম, ও টি করিম-৫।

বন্দর আউটারে অনুমতি ছাড়া বালু উত্তোলনের অপরাধে বাকলিয়া এন্টারপ্রাইজের মালিকানাধীন ড্রেজার আল্লাহ মেহেরবান ও বলগেট এম ভি মায়ের হাসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ৪টি লাইটার জাহাজ থেকে বন্দরের ৫ লাখ ২৪ হাজার টাকা বকেয়া আদায় করা হয়েছে বলেও জানান নির্বাহি ম্যাজিস্ট্রেট।