৬ মে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের প্রথম ‘ব্রেস্ট ক্যানসার কনফারেন্স’

প্রকাশ:| রবিবার, ১ মে , ২০১৬ সময় ০৯:০৬ অপরাহ্ণ

ক্যান্সার
চবি প্রতিনিধিঃ প্রথম বারের মতো চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ব্রেস্ট ক্যানসার কনফারেন্স’ ২০১৬। চট্টগ্রাম মেডিকেল কলেজ’র রেডিওথেরাপি বিভাগের উদ্যোগে আগামী ৬ মে শুক্রবার নগরীর ‘রেডিসন ব্লু চিটাগং বে-ভিউ’ হলরুমে- এ কনফারেন্স অনুষ্ঠিত হবে।

স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং অন্যান্য দেশের অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞদের সাথে দেশের বিভিন্ন মেডিকেলের ডাক্তারদের চিকিৎসা সংক্রান্ত তথ্য ও কলাকৌশল বিনিময়ের জন্যই এ কনফারেন্স এর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন, আয়োজক কমিটির কার্যনির্বাহী সদস্য ডা. আলী আজগর চৌধুরী।

রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ‘আগামী ৬ মে নগরীর রেডিসন ব্লু চিটাগাং বে-ভিউতে সম্মেলনটির উদ্ভোধন করবেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম. নাসির উদ্দিন। ৫টি সেশনে বিভক্ত এই সম্মেলনের প্রতিটি অংশেই অভিজ্ঞ ডাক্তাররা স্তন ক্যান্সার এবং এর চিকিৎসার বিভিন্ন দিক নিয়ে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করবেন। সম্মেলনটিতে অংশগ্রহন করবেন দেশের বিভিন্ন মেডিকেলের প্রায় ৫০০ জন ডাক্তার এবং দেশ বিদেশের ২০ জনের ও বেশি ক্যান্সার বিশেষজ্ঞ । সকাল ৯টায় থেকে শুরু হয়ে এই সম্মেলনটি দেশীয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে রাত ১০ টায়।’