৬৫ হাজার ডলারের ছিনতাই পণ্যসহ আটক ২

প্রকাশ:| বৃহস্পতিবার, ১২ নভেম্বর , ২০১৫ সময় ০৮:৫৪ অপরাহ্ণ

আটক১২ডিবি’র পরিচয় দিয়ে শ্রীলংকান একটি পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠানের আমদানি করা প্রায় ৬৫ হাজার মার্কিন ডলারের গার্মেন্ট পণ্য ছিনতাইয়ের সঙ্গে জড়িত দুইজনকে আটক করেছে পুলিশ।

আটক হওয়া দু’জন হল, নুরুল ইসলাম খোকন (২৮) ও মো. আজাদ হোসেন (২৫)। বন্দর থানা পুলিশ বৃহস্পতিবার বিকেলে তাদের আটক করেছে।

বন্দর থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানান, চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডের ম্যাস ইন্টিম্যাস (বিডি) প্রাইভেট লিমিটেড নামে শ্রীলংকার একটি প্রতিষ্ঠান ভারত থেকে গার্মেন্ট পণ্যগুলো আমদানি করেছিল। যশোরের বেনাপোলে গার্মেন্ট পণ্য বোঝাই করে কাভার্ড ভ্যানটি বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে নগরীর নিমতলা বিশ্বরোড এলাকায় পৌঁছে। কাভার্ড ভ্যানের ভেতরে চালক-সহকারি এবং সিএন্ডএফ প্রতিষ্ঠানের একজন প্রতিনিধি বসা ছিলেন।

ডিবি পুলিশ পরিচয়ে ৬-৭ জন এসে কাভার্ড ভ্যানের চালককে দ্রুত গাড়ি চালানোর অপরাধে মারধর শুরু করে। এসময় চালক পালিয়ে পোর্ট কলোনির ভেতরে ঢুকে যায় এবং সেখানকার নিরাপত্তারক্ষীকে ঘটনা খুলে বলে। এর মধ্যে চালকের সহকারি ও সিএন্ডএফ প্রতিনিধিসহ কাভার্ড ভ্যান নিয়ে চলে যায় তারা। অস্ত্রের মুখে চোখ বেঁধে জিম্মি করে তাদের নগরীর হালিশহর এলাকায় নামিয়ে দেয়া হয়।

সকালে চালক বন্দর থানায় এসে এ বিষয়ে অভিযোগ করেন। পুরো ঘটনা শুনে অভিযানে নামে পুলিশ। এরপর পর বন্দর থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে টেরিবাজার কাটা পাহাড় লেইন থেকে কিছু মালামাল উদ্ধার করে। এরপর সিনেমা প্যালেস এলাকা থেকে ৯৪ রোল কাপড় ও কয়েকটি কার্টনসহ খোকন ও আজাদকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বায়েজিদ থানার রউফাবাদ এলাকা থেকে কাভার্ড ভ্যানসহ অন্যান্য মালামালগুলো উদ্ধার করা হয়।

ওসি বলেন, ৬৫ হাজার মার্কিন ডলারের আমদানি করা মালামালের সবগুলোই আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছি। ঘটনার সঙ্গে জড়িত সবার নাম-পরিচয় পেয়েছি। তাদের গ্রেপ্তার করা হবে।