৬০কেজি কচ্ছপের মাংস জব্দ

প্রকাশ:| বুধবার, ২৫ মে , ২০১৬ সময় ০৭:১৮ অপরাহ্ণ

ফাইল ছবি

ফাইল ছবি

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো শাখা থেকে ৫৯ কেজি ৫০০ গ্রাম কচ্ছপের মাংস আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

বুধবার বিকেলে কার্গো শাখা থেকে দু’টি কার্টন ভর্তি এ মাংস আটক করা হয়। জিআর ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠান হংকংয়ের রিকি ট্রেডিং এর নামে রফতানি করছিল। এ ঘটনায় রফতানিকারক প্রতিষ্ঠানের এক কর্মচারীকে আটক করা হয়েছে।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার সোহেল রানা বলেন, বন্য প্রাণী বিভাগের কর্মকর্তারা প্রাথমিকভাবে কচ্ছপের মাংস বলে সনাক্ত করেছেন। ল্যাব টেস্টের পরে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

এ ঘটনায় রফতানিকারক প্রতিষ্ঠানের কর্মচারী রিপন দেকে সিভিল এভিয়েশন বিভাগের কর্মকর্তারা আটক করেছে জানিয়ে তিনি বলেন, তাকে বন্যপ্রাণী বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

৫৯ কেজি ৫০০ গ্রাম ওজনের দুটি কার্টনে করে মাংসগুলো রফতানি করা হচ্ছিল জানিয়ে তিনি বলেন, ল্যাব টেস্টের রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে কাস্টমস আইনে মামলা করা হবে।

এদিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, কার্গো শাখায় এ ধরনের অবৈধ কাজগুলো করে যাচ্ছেন কার্গো শাখার সিকিউরিটি ইনচার্জ ওমর শরীফ। তার উপস্থিতিতে অবৈধ পণ্য পাঠানো হয়। মোটা অংকের টাকা নিয়ে এসব কাজ করে যাচ্ছেন তিনি।

কাস্টমসের একটি সূত্র জানিয়েছে, ওমর শরীফ জড়িত রয়েছে এমন অভিযোগ কাস্টমস কর্তৃপক্ষের কাছেও রয়েছে। বিষয়টি তারা খতিয়ে দেখছেন।


আরোও সংবাদ