৫ হাজার ৬০০ পিস বিদেশি সিগারেট আটক

প্রকাশ:| শুক্রবার, ১৩ অক্টোবর , ২০১৭ সময় ০৬:৫৫ অপরাহ্ণ

নগরীর পতেঙ্গা থানাধীন সমুদ্রসৈকত এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার ৬০০ পিস বিদেশি সিগারেটসহ এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

শুক্রবার (১৩ অক্টোবর) বেলা দেড়টার দিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল মো. মিজানুর রহমানকে (২২) গ্রেফতার করে।

মিমতানুর রহমান  জানান, র‌্যাব-৭ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে পতেঙ্গা সৈকত এলাকার সী ফ্লোজার রেস্টুরেন্ট অ্যান্ড কফি হাউসের বিপরীতে হাসান স্টোরের ভেতরে কিছু চোরাকারবারি মিয়ানমার থেকে অবৈধ আনা সিগারেট বেচাকেনার উদ্দেশ্যে অবস্থান করছে। এরপর আমরা অভিযান পরিচালনা করি। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে সাতকানিয়ার ঢেমশা চৌধুরী হাট এলাকার আব্দুর রহমানের ছেলে মো. মিজানুর রহমানকে আটক করি।

পরবর্তীতে আসামির স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থল তল্লাশি করে ৫ হাজার ৬০০ পিস ডাবল হ্যাপিনেস (চায়না) সিগারেট উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়।

আসামীকে তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন যাবত মিয়ানমার থেকে সিগারেট চোরাচালানের সাথে জড়িত রয়েছে এবং চোরাচালানকৃত সিগারেট চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে বিক্রি করছে। জব্দকৃত সিগারেটের আনুমানিক মূল্য ০১ লাখ ৪০ হাজার টাকা।

উদ্ধার করা সিগারেট এবং গ্রেফতার আসামির বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫বি ধারা মোতাবেক পতেঙ্গা থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।