রামু ৫০ বিজিবি’র বিপুল পরিমান মাদক দ্রব্য ধ্বংস

প্রকাশ:| মঙ্গলবার, ১১ এপ্রিল , ২০১৭ সময় ১১:২২ অপরাহ্ণ

 

খালেদ হোসেন টাপু,রামু
কক্সবাজারের রামু ৫০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১ কোটি ৬১ লক্ষ টাকার মাদক ধ্বংস করেছে। বিভিন্ন সময়ে চোরাইপথে আসা মালিক ও মালিকবিহীন অবস্থায় জব্দ এসব মাদক মঙ্গলবার ১১ এপ্রিল সকালে রামু ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অফিসে প্রাঙ্গণে ধ্বংস করা হয়। এসময় বিজিবি কক্সবাজার সেক্টর কামান্ডার কর্নেল মো. রকিবুল হক এর উপস্থিতিতে এ মদ ধ্বংস করা হয়। তিনি বলেন, সরকার দেশের জনগনের কল্যানে সব কিছু করে যাচ্ছে। কক্সবাজার সেক্টরের আওতায় নাইক্ষ্যংছড়ি সীমান্ত রক্ষী ৫০ বিজিবি ব্যাটারিয়ন রবাবরের মতো সাহসী ভূমিকা রেখে এ বিপুল পরিমান মাদকদ্রব্য আটক করেছে। এ কারণে তাদের সাধুবাদ দেয়া উচিত।
এসময় উপস্থিত ছিলেন, রামু ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (সিও) লে. কর্নেল গোলাম মনজুর ছিদ্দিকী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহজাহান আলি, রামু উপজেলা সহকারি কমিশনার ভূমি মোঃ নিকারুজ্জামান, রামু মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, সমাজ সেবা কর্মকর্তা বিল্লাল হোসেন খন্দকার, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান, রামুর সিনিয়র সাংবাদিক যথাক্রমে নুরুল ইসলাম সেলিম, খালেদ শহীদ, নীতিশ বড়–য়া, খালেদ হোসেন টাপু, আবদুল মালেক সিকদার, আবু বক্করসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার নেতৃবৃন্দ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের প্রতিনিধি, রামু থানা পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
৫০ বিজিবি ২২ জুলাই ২০১৬ থেকে ৮ এপ্রিল পর্যন্ত বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়। ধ্বংস করা মাদকের মধ্যে ছিল রাম মদ ৬৪২ বোতল, ডিষ্ট্রিলারী রাম মদ ১২০, কান্ট্রি ডাইজিং মদ ২৮৪, হুইসকি ১২ বোতল, ইয়াবা ৩৮ হাজার ৪৬২ পিস, ডায়াব্লো সুপার ষ্ট্রং বিয়ার ৮২৭, বার্মিজ মার্বেল সিগারেট ২১ হাজার ৪৬৬ প্যাকেট, গাঁজা ৫০০ গ্রাম, এবং বাংলা মদ ২ হাজার ১৬৪ লিটার। যার মূল্য ১ কোটি ৬১ লক্ষ ৩০ হাজার টাকা। এছাড়া মালিক ও পাচারকারিসহ ৫৮৬ পিস ইয়াবা, ৪ হাজার ৫০০ প্যাকেট মার্বেল সিগারেট এবং ১২ বোতল কান্ট্রি ডাইজিন মদ আটক করা হয়।
রামু ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (সিও) লে. কর্নেল গোলাম মনজুর ছিদ্দিকী জানান, বিভিন্ন সময় মিয়ানমার থেকে চোরাইপথে আসা ১ কোটি ৬১ লক্ষ ৩০ হাজার টাকার এসব মাদক আটক করা হয়।
উল্লেখ্য যে, নাইক্ষ্যংছড়ি এবং রামু উপজেলার সীমান্ত এলাকায় রামু ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (সিও) লে. কর্নেল গোলাম মনজুর ছিদ্দিকীর বলিষ্ট নেতৃত্বে এবং সকল সদস্যেদের সার্বিক সহযোগীতায় গত ৯ মাসে ২৫ কোটি ২৪ লক্ষ ২ হাজার টাকার মাদকদ্রব্যসহ বিভিন্ন চোরাচালানী মালামাল আটক করতে সক্ষম হয়।