৪ ডিবি পুলিশসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ:| সোমবার, ১০ জুলাই , ২০১৭ সময় ১২:১৪ পূর্বাহ্ণ

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায় ও ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেয়ার অভিযোগে চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের চার সদস্যসহ সাত জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে এক ব্যক্তি। আদালত অভিযোগ আমলে নিয়ে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে (ডিসি) এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

আজ রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমান এর আদালতে জাহিদ ওরফে রানা নামে এক ব্যক্তি এই অভিযোগ করেন।

বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাবলু আদালতে পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়েরর বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় অভিযুক্তরা অভিযুক্তরা হলেন- চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ, উপ-পরিদর্শক আফসার উদ্দিন রুবেল, কনস্টেবল পাপ্পু ও মনির এবং পুলিশের সোর্স হাসান মুরাদ, মিলন ও খোকন।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২ জুলাই ঢাকার বাড্ডা ও রমনা এলাকা থেকে আজাদ ও রানাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। এরপর ৪ জুলাই সকাল ৮টার দিকে তাদেরকে চট্টগ্রামের নগর গোয়েন্দা পুলিশ অফিসে নিয়ে আসে। এরপর টাকা নিয়ে আজাদকে ছেড়ে দেয়। ওইদিন রাত ১০টার দিকে রানাকে কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ৫ জুলাই রানাকে পাহাড়তলী থানা এলাকায় নিয়ে গিয়ে ৫০০ পিস ইয়াবা উদ্ধার দেখানো হয়। এরপর মাদকের মামলায় আসামি করে কোতোয়ালী থানায় রানাকে পাঠানো হয়। পরে রানাকে ক্রসফায়ারে মেরে ফেলার হুমকি দিয়ে রানার ভাই নীরবের কাছ থেকে এক লাখ টাকা সংগ্রহ করে পুলিশ সদস্যরা। ৬ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কাজীর দেউড়ী এসএ পরিবহনের মাধ্যমে এই টাকা লেনদেন হয় বলে আদালতে দেয়া অভিযোগে উল্লেখ্য করা হয়।


আরোও সংবাদ