৪১টি ওয়ার্ডের বাসিন্দাদের পর্যায়ক্রমে স্বাস্থ্য সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর আলীগ

প্রকাশ:| মঙ্গলবার, ১ এপ্রিল , ২০১৪ সময় ১১:৪০ অপরাহ্ণ

নগরীর ৪১টি ওয়ার্ডের বাসিন্দাদের পর্যায়ক্রমে স্বাস্থ্য সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়মী লীগ। আগামী ৭ এপ্রিল বিশ্বস্বাস্থ্য দিবসকে কেন্দ্র করে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

নগরীর প্রতিটি ওয়ার্ডে তিনটি ইউনিটের মাধ্যমে তিনদিন করে স্বাস্থ্য সেবা দেওয়া হবে। আগামী ৭ থেকে ৯ এপ্রিল নগরীর এনায়েত বাজার ওয়ার্ডে স্বাস্থ্য সেবা প্রদানের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হবে।

নির্ধারিত হেলথ ক্যাম্পে রক্তচাপ পরীক্ষা, হৃদরোগ নির্ধারণে ইসিজি পরীক্ষা, ডায়াবেটিক পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ধারণ, হেপাটাইটিস-বি স্ক্রিনিং পরীক্ষা, খতনা ও কান ছেদন, দৃষ্টি পরীক্ষা এবং প্রসূতি মায়ের স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন ধরণের স্বাস্থ্য সেবা দেওয়া হবে।

মঙ্গলবার বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এসব তথ্য জানান।

লিখিত বক্তব্যে নগর আওয়ামী লীগের সভাপতি বলেন,‘বিশ্বস্বাস্থ্য সেবাকে জনগণের দুয়ারে পৌঁছে দেয়া এবং বিশ্বসাস্থ্য দিবসকে আনুষ্ঠানিকতার বৃত্ত থেকে বের করে প্রতিদিনের শুভ কাজের পথে সঞ্চারিত করতেই এ উদ্যোগ হাতে নিয়েছি আমরা।‘

তিনি বলেন, আমাদের সামর্থ ও জনগণের সার্বিক সহযোগিতায় একটি স্বাস্থ্যবান জাতি গঠনে নগরীর প্রতিটি ওয়ার্ডে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যার ক্ষেত্রকে প্রসারিত করতে চাই।

আগামী ৭ এপ্রিল বিশ্বস্বাস্থ্য দিবসকে সামনে রেখে নগরীর প্রান্তিক জনগোষ্ঠীকে বিমামূল্যে স্বাস্থ্য সেবা ও পরামর্শ দিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ওয়ার্ড ভিত্তিক এ কার্যক্রমের কর্মসূচি হাতে নিয়েছে বলে জানান তিনি।

নগর আওয়ামী লীগ গৃহীত নাগরিক স্বাস্থ্যসেবা কার্যক্রমকে সফল করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মহিউদ্দিন চৌধুরী।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রশিদ, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সুনীল সরকার উপস্থিত ছিলেন। – See more at: http://www.banglanews24.com/fullnews/bn/279229.html#sthash.mndcEdYZ.dpuf


আরোও সংবাদ