৪০০টিরও গাড়ির বেশি শোরুম অনলাইন প্রতিষ্ঠান কারমুডির মাধ্যমে বাজারে

প্রকাশ:| সোমবার, ৩ নভেম্বর , ২০১৪ সময় ১১:০৭ অপরাহ্ণ

বাংলাদেশের গাড়ির শোরুমগুলো ক্রমেই গাড়ি কেনাবেচার শীর্ষস্থানীয় অনলাইন প্রতিষ্ঠান কারমুডির (www.carmudi.com.bd) মাধ্যমে অনলাইন বাজারে প্রবেশ করছে। ঢাকা ও চট্টগ্রামে অবস্থিত ৪০০টিরও বেশি শোরুম বর্তমানে কারমুডির মাধ্যমে গাড়ি, মোটর সাইকেল এবং অন্যান্য যানবাহন বিক্রি করে তাদের ব্যবসায়ের প্রসার ঘটাচ্ছে ।

কারমুডির ম্যানেজার আশিকুর রহমান বলনে, ‘সম্প্রতি ১৮টি গাড়ির শো-রুম আমাদের সঙ্গে যুক্ত হয়েছে। র‌্যাংগস, ব্রোঞ্জ লিমিটেড, প্রগ্রেস মোটরস, কার চয়েস, আনওয়ার কার কোম্পানির মতো আরও অনেকেই এই কারণে কারমুডির সাথে যুক্ত হয়ে ইন্টারনেটের মাধ্যমে তাদের ব্যাবসার প্রসারের দিকে ঝুঁকছে।’

এই ব্যস্ত সময়ে মানুষের পক্ষে প্রতিটি শো-রুমে গিয়ে গাড়ি খুঁজে বের করাটা অনেক সময় সাপেক্ষ। কারমুডি এই প্রতিবন্ধকতাগুলো দূর করা করছে বলে মনে করেন ব্রোঞ্জ লিমিটেডের মালিক মো. রাশিদ।

অনেক মানুষই গাড়ির মাইলেজের ব্যাপারে অবগত নয়। অন্য দিকে উন্নত দেশ যেমন জাপানে এই ব্যপারের গুরুত্ব সব ক্রেতারাই জানে। আনওয়ার কার কোম্পানির মালিক মো. জিয়াউল হক বলেন, ‘কারমুডির সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে, তাদের ওয়েবসাইটে গাড়ির মাইলেজের সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য থাকে।’

বর্তমানে কারমুডি বাংলাদেশের ওয়েবসাইটে প্রায় ১৫ হাজার তালিকাভুক্ত গাড়ি আছে । মাসে প্রায় ২ লাখ ব্যবহারকারী কারমুডি বাংলাদেশের ওয়েবসাইটে তাদের কাঙ্ক্ষিত বাহনটির খোঁজ করেন।


আরোও সংবাদ