৪০তম ব্যাচের র‌্যাগ ডে উৎসবে মুখর চুয়েট ক্যাম্পাস

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ মে , ২০১৪ সময় ১১:২৭ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ
৪০তম ব্যাচের র‌্যাগ ডে উৎসবে মুখর চুয়েট ক্যাম্পাসচট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাস আনন্দমুখর হয়ে উঠেছে ৪০ তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব তথা র‌্যাগ ডে’কে কেন্দ্র করে। এ উপলক্ষে গত ১৫ মে, বৃহস্পতিবার চুয়েট ক্যাম্পাস এবং চট্টগ্রাম শহরে অনুষ্ঠিত হয়েছে আনন্দ র‌্যালি।
র‌্যাগ ডে উপলক্ষে আয়োজিত আনন্দ র‌্যালির উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. আশুতোষ সাহা, উপ-ছাত্রকল্যাণ পরিচালক জনাব মো: মইনুল ইসলাম, র‌্যাগ উদযাপন কমিটির কনভেনর জনাব মো: আব্দুর রহমান, কো-কনভেনর জনাব মো: আল-মামুন, জনাব প্লাবন দত্ত প্রমুখ।
এ সময় চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, দেশের প্রকৌশল ও প্রযুক্তি ক্ষেত্রে উচ্চ শিক্ষা-গবেষণায় চুয়েট বর্তমানে সুদৃঢ় অবস্থানে। আমরা এই প্রতিষ্ঠানকে বিশ্বমানে নিয়ে যাওয়ার প্রয়াস চালাচ্ছি। ইতিমধ্যে কিছুক্ষেত্রে আমরা সফলও হয়েছি। চলমান অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারলে আমাদের সফলতা আরো বি¯তৃত হবে। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে পর্যায়ে শিক্ষা কার্যক্রম সফলভাবে সমাপ্ত করা প্রতিটি ছাত্র-ছাত্রীর জীবনের সবচেয়ে বড় স্বপ্ন। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪০ তম ব্যাচের ছাত্র -ছাত্রীরা সফলভাবে তাদের শিক্ষা কার্যক্রম সমাপ্ত করে র‌্যাগ ২০১৪ আয়োজন করতে যাচ্ছে জেনে আমি অত্যন্ত আনন্দিত। চুয়েট থেকে পাস করা পূর্ববর্তী প্রকৌশলীদের মত ৪০ তম ব্যাচের ছাত্র-ছাত্রীরাও পেশাগত জীবনে সুনাম ও দক্ষতার সাথে কাজ করে দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাবে বলে আমি বিশ্বাস করি। আমি ৪০ তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের জীবনের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।
প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম বলেন, শিক্ষা সমাপনী উপলক্ষে বর্ণাঢ্য এই আয়োজন ও প্রকাশনার মাধ্যমে ৪০তম ব্যাচটি সুনাম ও সাফল্য তুলে ধরার যে প্রয়াস নিয়েছে তা প্রশংসাযোগ্য। এই ব্যাচের সকল ছাত্র-ছাত্রী প্রকৌশলী হিসেবে সুপ্রতিষ্ঠিত হয়ে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম আরো বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে আমি আশাবাদী।

উৎসবের শেষ দিন অর্থাৎ শুক্রবার রাতের কনসার্টে আসর জমাবে শীর্ষস্থানীয় ব্যান্ড দল ওয়ারফেজ, অর্থহীন, শিরোনামহীন, নর্থ ২০১, ক্রোম এবং চট্টগ্রামের স্থানীয় বিভিন্ন ব্যান্ডদল। সারা রাত চলবে কনসার্ট।


আরোও সংবাদ