কাফনের কাপড়ে নিজ হাতে লিখেছেন ‘খুনিদের’ নাম

প্রকাশ:| সোমবার, ২৭ নভেম্বর , ২০১৭ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

 কাফনের কাপড়ে নিজ হাতে লিখেছেন ‘খুনিদের’ নাম। সেই কাপড়টি নিয়ে এসেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে। দুই হাতে কাফনের কাপড়ের দুই পাশ ধরে দাঁড়িয়ে গেলেন। একঘণ্টা অবস্থান করে বিচার চেয়েছেন ‘খুনিদের’।

ঘটনাটি সোমবার(২৭ নভেম্বর) সকাল ১১টার। কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মা জায়েদা আমিন চৌধুরী ছেলে হত্যার বিচার চেয়ে এভাবে একাই মানববন্ধন করেছেন। এসময় তিনি ঘোষণা দেন যতদিন ছেলের খুনিদের বিচার পাবে না ততদিন আমরণ অনশন করে যাবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী সকাল ১১টার দিকে হঠাৎ বিশ্ববিদ্যালয়েরর বঙ্গবন্ধু চত্বরে কাফনের কাপড় হাতে নিয়ে অবস্থান করেন। কাপড়ে দিয়াজ হত্যাকারীদের নাম লিখেছেন। সেখানে তিনি একা একঘণ্টা দাঁড়িয়ে খুনিদের বিচার চেয়ে বিলাপ করেন।

এসময় তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘সব প্রমাণের পরও খুনিদের বিচার কেন হচ্ছে না? নিশ্চয় টাকার কাছে প্রশাসন হার মানছে। আমি যতদিন বেঁচে থাকব ততদিন ছেলের হত্যাকারীদের বিচার চেয়ে যাব।

এভাবে একঘণ্টা অবস্থান করার পর দিয়াজের মা দুর্বল হয়ে পড়লে প্রতিবেশিরা এসে তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নিয়ে যান। সেখান থেকে কিছুক্ষণ পর ফের রিক্সায় করে এসে বঙ্গবন্ধু চত্বরে অবস্থান করেন। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করে ছেলে হত্যার বিচার চান। পরে পরিবারের সদস্যরা তাকে বাসায় নিয়ে যান।

জানতে চাইলে দিয়াজের বোন জোবাঈদা সরোয়ার চৌধুরী নিপা বলেন, আমার ভাই হত্যার বিচার না হওয়ায় দিন দিন মা ভেঙে পড়ছেন। কিছুতেই বাসায় রাখতে পারছিনা। শেষ পর্যন্ত আজ নিজেই ব্যানারে খুনিদের নাম লিখে দিয়াজ হত্যার বিচার দাবি করেছেন।