৩ হাজার ৮৯৩ টাকা দামের ট্যাব

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর , ২০১৫ সময় ১০:৪৩ অপরাহ্ণ

৩ হাজার ৮৯৩ টাকা দামের ট্যাবঅনলাইনে বেচাকেনার ওয়েব সাইট অ্যামাজন ডটকম কম দামের একটি ট্যাব বাজারে ছাড়তে যাচ্ছে। এটার মডেল অ্যামাজন ফায়ার ট্যাব। এটি ৭ ইঞ্চির। ৩০ সেপ্টেম্বর থেকে ট্যাবটি বাজারে পাওয়া যাবে। এখন এটির প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। অ্যামাজন জানিয়েছে ট্যাবটি ফ্রি শিপিংয়ে গ্রাহকদের কাছে পৌঁছে দেয়া হবে।

৭ ইঞ্চির এই ট্যাবটিতে আছে আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের পিক্সেলের ঘনত্ব ১৭১ পিপিআই। রেজুলেশন ১০২৪ x ৬০০ পিক্সেল। এতে রিয়ার ও ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।

ট্যাবটিতে আছে ১.৩ গিগাহার্টজের কোয়াডকোর প্রসেসর, ৮ জিবি বিল্টইন মেমোরি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ আছে। এছাড়া ট্যাবটিতে মিলবে ফ্রি আনলিমিটেড ক্লাউড স্টোরেজ। এটির র‌্যাম ১ জিবি।

ট্যাবটিতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের পরিবর্ধিত সংস্করণ ফায়ার ওস ৫ ব্যবহার করা হয়েছে।

ট্যাবটির ফ্রন্টের ক্যামেরায় ০.৩ মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে। রিয়ারে আছে ২.০ মেগাপিক্সেলের ক্যামেরা। এটির ব্যাটারিতে একবার চার্জ দিলে টানা ৭ ঘণ্টা চলতে পারবে। ট্যাবটি ওয়াইফাই, ব্লুটুথ এবং থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে।

অ্যামাজন জানিয়েছে, পাঁচটি ট্যাব এক সঙ্গে অর্ডার করলে একটি ট্যাব ফ্রি দেয়া হবে।

যুক্তরাষ্ট্রের বাজারে ট্যাবটির মূল্য ৪.৯৯ ডলার। ভ্যাট এবং ট্যাক্স বাদে বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ৩ হাজার ৮৯৩ টাকা।

অ্যামাজন ডটকমের ওয়েব সাইটে ট্যাবটির বিজ্ঞাপন দেয়া আছে। প্রি-অর্ডার দেয়া যাবে ঠিকানায়: www.amazon.com