৩ শর্তে সমাবেশের অনুমতি পেল বিএনপি, লালদীঘি নয় দলীয় কার্যালয়ে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ আগস্ট , ২০১৮ সময় ০৮:৩৮ অপরাহ্ণ

তিন শর্তে নগরের দলীয় কার্যালয়ে (১ সেপ্টেম্বর) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশের মৌখিক অনুমতি পেয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকেলে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

গত ১৯ আগস্ট নগর বিশেষ শাখার উপ-পুলিশ কমিশনার বরাবর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর নগরের লালদীঘি ময়দানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে নগর বিএনপির সহ-দফতর সম্পাদক মো. ইদ্রিস আলী। কিন্তু শেষ পর্যন্ত বিএনপিকে লালদীঘি ময়দানে সমাবেশের অনুমতি না দিয়ে নূর আহমদ সড়কে দলীয় কার্যালয়ে ‘কিছু শর্ত’ দিয়ে সমাবেশের অনুমতি দেয় পুলিশ।

সিএমপি কমিশনার বলেন, কিছু শর্তে বিএনপিকে নূর আহমদ সড়কের দলীয় কার্যালয়ে সমাবেশের মৌখিক অনুমতি দেওয়া হয়েছে। তাদের বলা হয়েছে দলীয় কার্যালয়ের সামনের সড়ক বন্ধ করে বা সড়কের উপর যাতে কোনো অনুষ্ঠান আয়োজন না করে, সমাবেশের নামে নিজেরা যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করে এবং নির্দিষ্ট সময়ে যাতে অনুষ্ঠান শেষ করে। তিনি বলেন, লালদীঘি ময়দান আমাদের নয়, সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ের। বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সমাবেশের অনুমতি দেয়নি।

দলীয় সূত্র জানিয়েছে, বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামি শনিবার (১ সেপ্টেম্বর) বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তারমধ্যে রয়েছে- সকালে নগর বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালী, ষোলশহর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও বিকেলে সমাবেশ।

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, আমরা এখনও লালদীঘিতে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ করার ব্যাপারে আশাবাদী। পুলিশের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছি। লালদীঘিতে সমাবেশের সব প্রস্তুতিও আমরা নিয়ে রেখেছি। বিকল্প হিসেবে দলীয় কার্যালয়ে সমাবেশ করার প্রস্তুতি নিয়ে রেখেছি।


আরোও সংবাদ