৩ এপ্রিল মার্চ ফর পিস

প্রকাশ:| বুধবার, ১৮ মার্চ , ২০১৫ সময় ১০:৪৪ অপরাহ্ণ

৩ এপ্রিল মার্চ ফর পিসচলমান রাজনৈতিক সঙ্কট নিরসন, দেশে স্থায়ী শান্তি ও মানবতার মুক্তির লক্ষ্যে আগামী ৩ এপ্রিল শান্তির জন্য অভিযাত্রা ‘মার্চ ফর পিস’ এর আয়োজন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই পীর)।

বুধবার রাজধানীর বাবুবাজার খেলার মাঠে বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড ঢাকা মহানগর আয়োজিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই অভিযাত্রায় অংশ নেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান দলের আমির মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেছেন, ‘আল্লাহর বিধানের বিরুদ্ধে কোন শক্তি অবস্থান নিয়ে টিকেনি, বর্তমানে কেউ করলেও টিকবে না। জুলুম নির্যাতনের মাধ্যমে টিকে থাকার শেষ পরিণতি ভাল হয় না। দেশের মানুষের সেন্টিমেন্টের প্রতি কোন প্রকার তোয়াক্কা না করে জোরে ক্ষমতায় টিকে থাকার অধম্য চেষ্টা করে যাচ্ছে।’

আইন শৃঙ্খলার পরিস্থিরি সমালোচনা করে চরমোনাই পীর বলেন, দেশে গুম, খুন ও ক্রসফায়ারের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। সর্বত্র মানুষ ভয় ও আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছে। এমতাবস্থায় একটি দেশ চলতে পারে না। এর আশু সমাধানে ইসলামের অনুশাসনের দিকে ফিরে আসার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

আলহাজ্ব জাকির হোসেন রনির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন হাফেহ মাওলানা ইউনুছ আহমাদ পীর সাহেব খুলন, কুরআন শিক্ষাবোর্ডের নির্বাহী সচিব মুফতী সৈয়দ মোহাম্মদ নুরুল করীম, মাওলানা জয়নাল আবেদীন। বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল ওয়াদুদের সার্বিক পরিচালনায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।