৩ অক্টোবর শুক্রবার ঢাকা, চট্টগ্রামসহ দেশের পোশাক শিল্পসংশ্লিষ্ট সব ব্যাংকের শাখা খোলা

প্রকাশ:| বুধবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:৫৩ অপরাহ্ণ

পোশাক শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের সুবিধার্থে আগামী ৩ অক্টোবর শুক্রবার ঢাকা, চট্টগ্রামসহ দেশের পোশাক শিল্পসংশ্লিষ্ট সব ব্যাংকের শাখা খোলা থাকবে। লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। মঙ্গলবার এক সার্কুলারের মাধ্যমে ব্যাংকগুলোকে এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন (ডিওএস) থেকে জারি করা ওই সার্কুলারে বলা হয়েছে, আগামী ২ অক্টোবরের আগেই পোশাক শিল্পে নিয়োজিত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের যথাযথ ব্যবস্থা গ্রহণে সরকারের নির্দেশনা রয়েছে।

ওই সময়ের মধ্যে অপরিহার্য কোনো কারণে বেতন-ভাতাদি পরিশোধ করা সম্ভব না হলে বিশেষ ব্যবস্থায় ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক ৩ অক্টোবর শুক্রবার খোলা রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ওই দিন সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অফিস কাজে যোগদানকারী কর্মকর্তা-কর্মচারীদের সম্মানজনক যুক্তিসঙ্গত ভাতা প্রদানের জন্যও ব্যাংকগুলোকে পরামর্শ দেয়া হয়েছে।