৩৫ হাজার টাকা করে বিশেষ উৎসাহ বোনাস

প্রকাশ:| শুক্রবার, ২১ অক্টোবর , ২০১৬ সময় ১০:৫৮ অপরাহ্ণ

২০১৫ সালের মধ্যে ২০ লাখ টিইইউএস কন্টেইনার হ্যান্ডেলিং করায় ৩৫ হাজার টাকা করে বিশেষ উৎসাহ বোনাস পাচ্ছেন চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান অধিশাখা-১ থেকে বিশেষ এ উৎসাহ বোনাস দেওয়ার সম্মতি দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারী এককালীন ৩৫ হাজার টাকা উৎসাহ বোনাস পাবেন। তবে ২০১৫ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত যেসব কর্মকর্তা-কর্মচারী কর্মরত ছিল তারাই এ বোনাস পাবেন। উপ সচিব ও তদনিম্ন কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ বোনাস প্রযোজ্য হবে। চট্টগ্রাম বন্দরের নিজস্ব তহবিল থেকে এ ব্যয় মেটাতে হবে। এতে সরকারের কোন আর্থিক সংশ্লেষ থাকবে না বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের উপ সচিব মো.সাইফুল্লাহ পান্না স্বাক্ষরিত সম্পতিপ্রত্র নৌ-পরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হয়। বৃহস্পতিবার এ নির্দেশনার কপি চট্টগ্রাম বন্দরের সংশ্লিষ্ট দফতরে পৌঁছে।

চট্টগ্রাম বন্দরের ১২৯ বছর পূর্তি উপলক্ষে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সম্মানে আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারীকে ৩৫ হাজার টাকা করে বিশেষ উৎসাহ বোনাস দেওয়ার ঘোষণা দেন নৌমন্ত্রী শাজাহান খান। ২০১৫ সালের মধ্যে ২০ লাখ টিইইউএস কন্টেইনার হ্যান্ডেলিং করায় এই ইনসেনটিভ বোনাস দেওয়ার সিদ্ধান্ত হয় বলেও জানিয়েছিলেন তিনি।

এর আগে ১২৫ বছর পূর্তি উপলক্ষ্যে কর্মকর্তা-কর্মচারীরা ২৫ হাজার টাকা করে ইনসেনটিভ বোনাস পেয়েছিল।


আরোও সংবাদ