৩০ জানুয়ারি থেকে রাঙামাটির সকল রুটে পরিবহণ ধর্মঘট

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি , ২০১৮ সময় ০৭:১৩ অপরাহ্ণ

আগামী ৩০শে জানুয়ারি পার্বত্য জেলা রাঙামাটির সকল রুটে অনির্দিষ্ট্যকালের পরিবহণ ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছে জেলা সড়ক ও নৌ-পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

আজবৃহস্পতিবার রাঙামাটি শহরস্থ নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এই কর্মসূচী পালনের ঘোষণা দিয়ে লিখিত বক্তব্যের মাধ্যমে জানান, প্রশাসনকে বারংবার অভিযোগ করার পরেও রাঙামাটি জেলার বিভিন্ন রুটে চলাচলকারি অবৈধ যান-বাহন চলাচল বন্ধ করানো যাচ্ছেনা। রাঙামাটির কাপ্তাই হ্রদের রাঙামাটি-বরকল রুট, রাঙামাটি-নানিয়ারচর রুটসহ বেশ কয়েকটি রুটে একটি অসাধু চক্র সম্পূর্ন বেআইনীভাবে যাত্রীবাহি বোট চালিয়ে যাচ্ছে।

সংশ্লিষ্ট প্রশাসনের নাকের ডগায় বছরের পর বছর এই সকল বোট চলাচল করলেও তাদের ব্যাপারে সুনির্দিষ্ট্য অভিযোগ জানানোর পরেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। তাই নিরুপায় হয়েই আন্দোলনের দিকে ধাবিত হচ্ছে রাঙামাটি সড়ক ও নৌ-পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আন্দোলনের ধারাবাহিকতায় আগামী ২৯শে জানুয়ারীর মধ্যে এই সকল অবৈধ যান চলাচল বন্ধ করা নাহলে ৩০ জানুয়ারী থেকে অনির্দিষ্ট্যকালের জন্য সকল ধরনের যাত্রী পরিবহন ধর্মঘটের ঘোষনা দিয়েছেন নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার লঞ্চ মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লঞ্চ মালিক সমিতির চেয়ারম্যান মঈন উদ্দীন সেলিম। লিখিত বক্তব্য আরো জানায়, নৌ-পথে প্রতিদিন রাঙামাটির সমতাঘাট ও বরকল ঘাট হতে স্টাফ বোট নামধারী নৌকা বোটটি লঞ্চের আগে আগে যাত্রী পরিবহন করিয়া লঞ্চ মালিকদের আর্থিক করিয়া যাচ্ছে। এই বিষয়ে প্রশাসনকে অবহিত করা হলেও কোনরূপ কার্যকর ব্যবস্থা গ্রহন করেন নাই। অবৈধ নৌকা বোটগুলির কারণে লঞ্চের যাত্রী কমিয়া গিয়াছে। ফলে মালিকগণ আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে তেমনি সরকার বিপুল পরিমান রাজস্ব বঞ্চিত হয়ে আসছে।

এই অবস্থায় যদি অবৈধ বোটগুলির বিরুদ্ধে কোনরুপ ব্যবস্থা গ্রহন করা না হয় তাহলে পরে আগামী ৩০ জানুয়ারী হতে লাগাতার পরিবহণ ধর্মঘট পালন করবে রাঙামাটি সড়ক ও নৌ-পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।


আরোও সংবাদ