২ বছরের চুক্তি হচ্ছে চন্ডিকা হাথুরাসিংহের সঙ্গে

প্রকাশ:| সোমবার, ২৮ মার্চ , ২০১৬ সময় ১১:০৬ অপরাহ্ণ

২ বছরের চুক্তি হচ্ছে চন্ডিকা হাথুরাসিংহের সঙ্গে। চলতি মাসের শেষ শেষ দিকে তার পুরানো চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ২০১৪ সালে মাসিক প্রায় ১৮ লাখ টাকা বেতনে দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হয়ে আসেন তিনি।

মোটের উপর কোচের পারফরম্যান্সে সন্তষ্টু বিসিবি। তাই শ্রীলঙ্কান এ কোচকেই রেখে দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিবি। এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক আকরাম খান।
নিয়ম হলো, ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যানের সুপারিশক্রমে কোচের সঙ্গে চুক্তি করবে বোর্ড। আকরাম জানিয়েছেন, তিনি হাথুরাসিংহের রেখে দেওয়ার জন্য বার্ডের কাছে সুপারিশ করবেন। চুক্তিটা করবে বোর্ড।
আকরাম খান বলেন,‘ হ্যাঁ, কোচ হাথুরাসিংহের ব্যাপারে আমরা সবাই পজিটিভ। তবে তার সঙ্গে নতুন করে ক’বছরের চুক্তি হবে এটা বোর্ড সভায় নির্ধারিত হয়ে থাকে। সাধারণত ২ বছরের চুক্তিই হয়ে থাকে। আমারও মনে হয় তার সঙ্গে আপাতত আরও ২ বছরের চুক্তি হতে পারে।’
বলা হয়ে থাকে, বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে ভাল সময়টা তার সময়েই। টাইগারদের বড় দল হয়ে ওঠার পিছনে তার অবদানকে অত্যন্ত বড় করে দেখা হয়। যদিও হাথুরাসিংহের সমালেোচকও আছেন। আগের ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে সম্পর্ক ভালো ছিল না তার।
দুর্জয় অভিযোগ করেছিলেন, হাথুরাসিংহের কারণে অকালে শেষ হয়ে যাচ্ছে মমিনুলের মতো প্রতিভাবানরা।
চলমান বিশ্বকাপে বাংলাদেশের একাদশ নির্বাচন নিয়েও প্রচণ্ড সমালোচনা আছে চারদিকে। অভিযোগ, উপযুক্ত একাদশ বাছাই না কারণেই সুপার টেন থেকে খালি হাতে ফিরতে হয়েছে বাংলাদেশকে।