২৯ মার্চ ঢাকায় জাতীয় শিক্ষক সমাবেশ সফল করুন

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৩ মার্চ , ২০১৭ সময় ০৮:৪৮ অপরাহ্ণ

বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম অঞ্চলের সভায় বক্তাগণ
শিক্ষা বব্যস্থা জাতীয়করণসহ ৬ দফা দাবীতে বাংলাদেশ শিক্ষক সমিতির উদ্যোগে ২৯ মার্চ ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশ সফল করতে বুধবার ২২ মার্চ বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শিক্ষক সংগ্রাম কমিটির সভা অনুষ্ঠিত হয়। সংগ্রাম কমিটির আহ্বায়ক নাসিরউদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা সুনীল চক্রবর্তী। বাশিস আঞ্চলিক শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল মহাজনের সঞ্চালনায় সাংগঠনিক দিক নিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সৈয়দ লকিতুল্লাহ, সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী। আঞ্চলিক, জেলা ও থানা/উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, রণজিৎ নাথ, ওসমান গণি, প্রদীপ কানুনগো, মো: জানে আলম, আলতাজ মিয়া, সঞ্জিব কুসুম চৌধুরী, মনিকা সেন, কৃষ্ণ শেখর দত্ত, ফিরোজ চৌধুরী, মানস দাশগুপ্ত, বাবুল দাশগুপ্ত প্রমুখ।

বক্তাগণ ২৯ মার্চ ঢাকায় জাতীয় শিক্ষক সমাবেশ উপলক্ষে চট্টগ্রাম অঞ্চল থেকে ১ হাজার শিক্ষক উপস্থিতি নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। ২৮ মার্চ সন্ধ্যায় আন্দরকিল্লাস্থ শিক্ষক ভবন চত্বর থেকে বাসযোগে যাত্রা করা হবে। অংশগ্রহণেচ্ছু শিক্ষক প্রতিনিধিদের মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার ও পার্বত্য জেলার স্ব স্ব সভাপতি/সাধারণ সম্পাদক এর সাথে যোগাযোগ পূর্বক আঞ্চলিক শাখায় ২৬ মার্চ এর মধ্যে রিপোর্ট করার জন্য অনুরোধ করা হয়।

বক্তাগণ জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, ৮ম বেতন কাঠামো অনুযায়ী বার্ষিক ৫ শতাংশ বেতন বৃদ্ধিকরণ, এবার বাংলা নববর্ষের পূর্বে বৈশাখী ভাতা প্রদান, সরকারি বিধি অনুযায়ী বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান। ৬ মাসের মধ্যে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারিদের অবসর ও কল্যাণ ভাতা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। বিশেষ করে আগামী ২৮ জানুয়ারীর মধ্যে সরকার ঘোষিত বৈশাখী ভাতা প্রদানের ঘোষণার জন্য দাবি জানান।


আরোও সংবাদ