২৮ আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ

প্রকাশ:| মঙ্গলবার, ২ জুন , ২০১৫ সময় ০৩:৪৪ অপরাহ্ণ

ফেনীফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলার ২৮ আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার আসামিদের আদালতে হাজির করা হলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আলমগীর মোহাম্মদ ফারুকী এ নির্দেশ দেন।

বেলা সাড়ে ১১টার দিকে ফেনী কারাগার থেকে একরাম হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত ২৮ আসামিকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত মামলার পরবর্তী তারিখ ২৪ জুন ধার্য করেন। একই সঙ্গে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

গত বছরের ২৮ আগস্ট এ মামলায় ৫৬ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এর মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিয়াউল আলম মিস্টারসহ ২৮ জন বর্তমানে কারাগারে, ২২ জন পলাতক এবং চার্জশিটভুক্ত ছয় আসামি উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন। এ ছাড়া বিএনপির জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহতাব উদ্দিন চৌধুরী মিনার গ্রেপ্তার অবস্থায় রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

২০১৪ সালের ২০ মে সকালে ফেনী শহরের একাডেমি এলাকায় ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে কুপিয়ে ও গুলি করে তাঁর গাড়িতেই পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় একরামের ছোট ভাই রেজাউল হক জসিম বিএনপির জেলা তাঁতী দলের আহ্বায়ক ও ফুলগাজী উপজেলা নির্বাচনে একরামের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহতাব উদ্দিন চৌধুরী মিনারের নামসহ ৩৫/৪০ জন অজ্ঞাতপরিচয় উল্লেখ করে ফেনী মডেল থানায় একটি মামলা করেন।

পরে পুলিশের তদন্তাধীন মামলার সূত্র ধরে হত্যা মামলার অধিকাংশ আসামিকে ঢাকা, চট্টগ্রামসহ ফেনীর বিভিন্ন স্থান থেকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।


আরোও সংবাদ