আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ’র বিক্ষোভ মিছিল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৮:২৪ অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি থেকে::

২৭ নং ওয়ার্ড যুবলীগ::

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি জামায়েত যেকোন প্রকার নাশকতা সৃষ্টি করলে তা প্রতিহতের ঘোষনা দিয়েছে ২৭ নং ওয়ার্ড যুবলীগ নেতৃবৃন্দ। নাশকতা রুখতে ও সাধারণ জনগনকে সচেতনতার লক্ষে সংগঠনের উদ্যোগে বুধবার নগরীর আগ্রাবাদস্থ বারেক বিল্ডিং মোড় থেকে এক বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বাদামতলী এলাকায় সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।
যুবলীগ নেতা এস এম পারভেজ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বক্তব্যে বলেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায় কে কেন্দ্র করে বিএনপি ও জামায়েত কোন প্রকার নাশকতা করলে তার পরিনাম হবে ভয়াবহ । জনগনের জান, মালের উপর যাতে তারা কোন প্রকার আঘাত হানতে না পারে সেদিকে নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।
তিনি দল-মত নির্বিশেষে দেশ বিরোধী যেকোন ধরনের ষড়যন্ত্র ও নাশকতা রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান।
উক্ত সমাবেশে আরোও উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ। ।

 

খালেদার সাজার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে

নগরীর বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগের অবস্থান কর্মসূচিতে আরশেদুল আলম বাচ্চু
খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে বিএনপি-জামায়াতের নৈরাজ্য সৃষ্টি ঠেকাতে ও এসএসসি পরীক্ষার্থীদের নিরাপত্তা দিতে ওমরগণি এমইএস বিশ^বিদ্যালয় কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চুর নেতৃত্বে নগরীর গুরুত্বপূর্ণ সড়কে ছাত্রলীগ অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন মোড়ে মোড়ে ব্যানার ও লাঠি হাতে অবস্থান নিয়ে মাইকযোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের পাশাপাশি দেশত্ববোধক গান পরিবেশিত হয়। ওমরগনি এমইএস বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেকের সভাপতিত্বে জিইসি মোড়ে, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিনের সভাপতিত্বে বহাদ্দারহাট মোড়ে, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির সভাপতিত্বে মুরাদপুর মোড়ে, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সভাপতিত্বে বন্দর ৩ নং চত্ত্বরে, ওমরগনি এমইএস বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা সৈয়দ আনিসুর রহমানের সভাপতিত্বে ও আশিকুন নবীর পরিচালনায় দেওয়ানহাট মোড়ে, নগর ছাত্রলীগের উপ ক্রীড়া সম্পাদক কাজী মাহমুদুল হাসান রনির সভাপতিত্বে আগ্রাবাদ মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশ গুলোতে প্রধান অতিথির বক্তব্যে ওমরগণি এমইএস বিশ^বিদ্যালয় কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু বলেন, ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র সমাজকে নিয়ে রাজপথে আছি। জনগণের জানমালের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। শিক্ষার্থীদের নিরাপত্তা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিরোধে আমাদের অবস্থান। আরশেদুল আলম বাচ্চু আরো বলেন, ‘খালেদা জিয়ার সাজার মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে এবং আইনের ঊর্ধ্বে যে কেউ নয়, তা প্রমাণ হল। এই রায়ে প্রমাণ হল যে বাংলাদেশে বিএনপি ক্ষমতায় আসলে দূর্নীতি ও অপরাধীদের অবাধ বিচরন ঘটে। বিএনপি সরকারের প্রধান বেগম খালেদা জিয়া যেখানে দুর্নীতিগ্রস্থ সেখানে দলটির নেতা কর্মীদের দুর্নীতির প্রতি আগ্রহের পৃষ্টপোষকতা কারা করে তা আজ প্রকাশ পেয়েছে। রায়ের আগে বিএনপি পুলিশ ভ্যানে হামলা করে অরাজকতা তৈরী করেছিলো। একইভাবে রায় ঘোষনার পরেও তারা সে চেষ্টা অব্যাহত রেখেছে। ভবিষ্যতেও বিএনপি –জামায়াতের যেকোন নৈরাজ্য ঠেকাতে ছাত্র সমাজ মাঠে থাকবে বলে জানান তিনি। সমাবেশগুলোতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর ছাত্ররীগ নেতা গোলাম ছামদানী জনি, এমইএস কলেজ ছাত্রলীগ নেতা আলাউদ্দিন আলো, তোসাদ্দেক নূর চৌধুরী তপু, মোহাম্মদ পারভেজ, নগর ছাত্রলীগ নেতা খোরশেদুল আলম মানিক, ইয়াছিন আরাফাত কচি, আশরাফ উদ্দিন টিটু, আবদুল হালিম মিতু,এমইএস কলেজ ছাত্রলীগ নেতা হাসান আলী, সরফুল আনাম জুয়েল, তোফায়েল আহমেদ মামুন, আনিসুর রহমান, আশিকুন নবী, কামরুল ইসলাম রাসেল, ইমদাদুল হক ইবান, ইরফানুল হক, অবদুল্লাহ আল নোমান, সাইদুর রহমান সাকিল, আবদুল্লাহ আল মারুফ, সুলতান মাহমুদ ফয়সাল, সালাউদ্দিন বাবু, কামরুল ইসলাম, আজিম উদ্দিন তালুকদার, সফিকুল ইসলাম সাকিল, রুবেল সরকার, ওয়াহিদুল আলম, সমিত বড়–য়া, নুরুননবী শাহেদ, রাকিব হায়দার, আবদুল্লাহ আল জোবায়ের হিমু, পারভেজ হোসেন,সোহেল রানা, রফিকুল ইসলাম পাহেল, রাশেদ হোসাইন, শাহাদাত হোসেন হিরা, মাহফুজ হোসেন, নয়ন উদ্দিন, এনামুল হক মানিক, আজিজুর রহমান, আবদুল হাকিম ফয়সাল, অর্পণ চক্রবর্তী প্রমুখ।

 

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে এন এম এম জে ডিগ্রি কলেজ
ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শহীদ এন এম এম জে ডিগ্রি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়। বাকলিয়া শহীদ এন.এম.এম.জে ডিগ্রী কলেজ ছাত্রলীগের আহবায়ক আজমির শাহ’র সভাপতিত্বে এবং যুগ্ন আহবায়ক রকি ভট্টচার্য্যের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, কোতায়ালী থানা আওয়ামীলীগের প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক ও ৩৫ নং বক্সিরহাট ওর্য়াড আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আবু মোহাম্মদ ইউছুপ, ওর্য়াড যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক রায়হান, ওমরগণি কলেজ ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল নোমান, নগর যুবলীগ নেতা ও ওমরগণি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা মো. সালাউদ্দিন, সিটি কলেজ ছাত্রনেতা মো হান্নান, ৩৫ নং যুবলীগ নেতা রিপন দেবনাথ, আমিরুল কবির সুমন, কলেজ ছাত্রলীগের যুগ্ন-আহ্ববায়ক ইমাম হোসেন, হোসাইন আবদ্দুল্লাহ,রানা, জয়দেব,সিনিয়র সদস্য নাছির ,কলেজছাত্রনেতা,পলাশ,বাপ্পু,আবিদ,আরমান,আরিফ,নিরব,কায়সার,আলাউল,অভিষেক,শুভ,সাকিব,রিয়াদ সহ প্রমুখ নেতৃবৃন্ধ। কলেজ ক্যাম্পাস থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। কর্ণফুলী ব্রীজের গোল চত্বর এলাকা গুরে কলেজ ক্যাম্পাসে এসে মিছিলটি শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্টিত হয়।