২৭ অক্টোবর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত বর্তমান সংসদ বহাল থাকবে

প্রকাশ:| সোমবার, ২ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:৩৪ অপরাহ্ণ

cabinet-meeting_19659আগামী ২৭ অক্টোবর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত বর্তমান সংসদ বহাল থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, তবে এই সময় কোনো সংসদ অধিবেশন বসবে না এবং মন্ত্রিসভাও কোনো সিদ্ধান্ত নেবে না।

আসন্ন নির্বাচনে সার্বিক প্রস্তুত থাকতে এবং তৃণমূল পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরতে সচিবদের নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়া প্রশাসনে গতিশীলতা বাড়াতে এবং দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া চালু রাখার ব্যাপারে সচিবদের সহায়তা প্রত্যাশা করেছেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার বিকেলে সচিবদের সভায় প্রধানমন্ত্রী এ কথা জানিয়েছেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।

বৈঠক শেষে মোশাররাফ হোসাইন এক সংবাদ সম্মেলনে বলেন, সংবিধান অনুযায়ী আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত এ সরকারের মেয়াদ আছে। সংবিধানে আরও বলা আছে, সরকারের মেয়াদ শেষ হওয়ার আগে ৯০ দিনের মধ্যে নির্বাচন করা যাবে। সে অনুযায়ী সরকারের মেয়াদ শেষ হওয়ার ৯০ দিন আগে সংসদ বহাল থাকলেও ওই সময় সংসদ অধিবেশন বসবে না।

বৈঠকের একাধিক সূত্র জানায়, এ সময় প্রধানমন্ত্রী সচিবদের বক্তব্য গুরুত্বসহকারে শুনেন এবং প্রতিটি মন্ত্রণালয় ও বিভাগের কাজে গতিশীলতা বাড়াতে নির্দেশনা দেন। সভা থেকে প্রধানমন্ত্রী সচিবদের সঙ্গে আগামী নির্বাচন নিয়ে তিনি কথা বলেন। সচিবদের মাধ্যমে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সজাগ থাকারও নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।