২৫ মার্চ রাত ৮টায় চট্টগ্রাম শহীদ মিনারে আলোক প্রজ্জ্বলন ও মানববন্ধন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৪ মার্চ , ২০১৮ সময় ০৮:২২ অপরাহ্ণ

গত ২৫ বছরের ধারাবাহিকতায় এবারে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ২৫ মার্চ রাত ৮টায় আলোক প্রজ্জ্বলন ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, চট্টগ্রাম জেলা। ২৫ মার্চ রাতে নির্দিষ্ট সময়ের মধ্যে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক, রাজনীতিক, শহীদ পরিবারের সদস্য, মুক্তিযুদ্ধের পক্ষের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নতুন প্রজন্মের তরুণদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন এবং কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি অনুরোধ জানিয়েছেন।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণ ও শ্রদ্ধা জানাবার জন্য, গণহত্যাকারী ও যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্নকরণ এবং শহীদদের আত্মদানে চেতনায় নিজেদের বোধ শাণিত করবার জন্য শহীদ জননী জাহানারা ইমাম ২৫ মার্চ সূচনা করেছিলেন গণহত্যার কালোরাত্রি পালন কর্মসূচি।
এদিকে, চট্টগ্রামসহ সারা দেশ-বিদেশে ২৫ মার্চ গণহত্যার কালোরাত্রি যথাযথভাবে শ্রদ্ধা ও সম্মানের সাথে পালনের আহ্বান এবং আন্তর্জাতিক স্বীকৃতির দাবি জানিয়ে কমিটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, আমাদের ২৪ বছরের দাবির ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০১৭ সালে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে, যে প্রস্তাব আমাদের মহান জাতীয় সংসদে সর্বসম্মতভাবে গৃহীত হয়েছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী এবং সকল সংসদ সদস্যকে এ সিদ্ধান্তের জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়েছি। দেশে ও বিদেশে নির্মূল কমিটির সকল শাখা শহীদদের স্মরণে বৃক্ষরোপন ও আলোক প্রজ্জ্বলনের মাধ্যমে বাংলাদেশসহ সমগ্র বিশ্বের স্বাধীনতা সংগ্রামে শহীদ ও গণহত্যায় নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবে।