২৫ অক্টোবর লালদিঘী মাঠেই সমাবেশ করবে বিএনপি

প্রকাশ:| রবিবার, ২০ অক্টোবর , ২০১৩ সময় ০৫:৫৪ অপরাহ্ণ

নগরীর লালদিঘী মাঠে সমবেশ করার অনুমতি থাকায় সেখানেই সমাবেশ করার ঘোষণা দিয়েছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপি  উ
রোববার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নুর আহম্মদ সড়কে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন তিনি। ঢাকায় মিছিল সমাবেশ নিষিদ্ধের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।

আমীর খসরু বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। ২৫ অক্টোবর লালদিঘী মাঠে শান্তিপূর্ণ জনসভা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অনুমতি নিয়েছি। কিন্তু একই স্থানে আওয়ামী লীগও জনসভার ডাক দিয়েছে।

উল্লেখ্য, আগামী ২৪ ও ২৫ অক্টোবর লালদিঘী মাঠে সমাবেশ করার ঘোষণা দেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। রোববার দুপুরে চশমা হিলের বাসায় এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। সেখানে তিনি দাবি করেছেন জনসভার জন্য মাঠ ব্যবহারের অনুমতি রয়েছে। তবে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলছেন ২৪ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত মাঠ ব্যবহারের অনুমতি আগেই নিয়েছেন তারা।

২৫ অক্টোবর বিএনপি যেখানে সমাবেশের অনুমতি চেয়েছে সেখানেই আওয়ামী লীগ অনুমতি চাওয়ার কারণে ঢাকায় সব ধরণের সভা-সমাবেশের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে উল্লেখ করে নগর বিএনপির সভাপতি বলেন,‘যেহেতু আমরা আগে অনুমতি নিয়েছি তাই আমরা সেখানেই সমাবেশ করবো। লাখ লাখ জনতা সেদিন জনসভায় যোগ দেবে।’

এসময় তিনি প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের অনুরোধ জানিয়ে বলেন, মাঠ ব্যবহারের জন্য যাদের অনুমতি আছে তাদের সমাবেশ করতে দেবেন। কোনো দলের এজেন্ডা ‍বাস্তবায়ন করবেন না। দলীয় স্বার্থে কাজ করলে প্রশাসনের বিরুদ্ধে জনগণ সমুচিত জবাব দেবে। দেশের জনগণ আপনাদের কাছ থেকে এমন আচরণ আশা করে না।

আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাসন করে না বলেই শেষ সময়ে এসে এমন উল্টা-পাল্টা আচরণ করছে মন্তব্য করে তিনি বলেন, সমাবেশ আমরা করবই। চট্টগ্রামবাসী এ সরকারকে বিদায় করতে সিদ্ধান্ত নিয়েছে।

নগর বিএনপির সহ-সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ‍অন্যান্যের মধ্যে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, বিএনপির শিশু বিষয়ক সম্পাদিকা বেগম রোজি কবির, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি এসএম ফজলুল হক, সাধারণ সম্পাদক আসলাম চৌধুরী বক্তব্য রাখেন।

এছাড়া নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, উত্তর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত, নগর ছাত্রদল নেতা এইচএম রাশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।