২৫ অক্টোবর থেকে সারাদেশে আগুন জ্বলবে

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৭ অক্টোবর , ২০১৩ সময় ১০:৪৪ অপরাহ্ণ

numan নোমান‘২৪ অক্টোবরের মধ্যে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি না মানলে ২৫ অক্টোবর থেকে সারাদেশে আগুন জ্বলবে’, বলে হুঁশিয়ারী দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

তিনি বলেন, ‘দেশের রাজনৈকিত সঙ্কট নিরসনে সরকারকে তত্ত্বাবধায়ক সরকারকে দাবি মেনে নিতে হবে। আর যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার চেষ্টা করে তাহলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশের জনগণ তা প্রতিহত করবে। ২৪ অক্টোবরের মধ্যে এ দাবি না মানলে ২৫ অক্টোবর পর থেকে সারা দেশে আগুন জ্বলবে। জনগণের বিক্ষোভের সেই আগুন সরকার পদ্মানদীর পানি দিয়েও নেভাতে পারবে না।’

বৃহস্পতিবার দুপুরে নগরীর কাজিরদেউরীর একটি কমিউনিটি সেন্টারে ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আবদুল্লাহ আল নোমান এসব কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, ‘অতীতে চট্টগ্রাম থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রাম শুরু হয়েছে। এখান থেকেই একাত্তর সালে শহীদ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। এরপর দীর্ঘ নয় মাস যুদ্ধ করে দেশের স্বাধীনতা অর্জন করেছি। ২৫ অক্টোবর থেকে আমরা আরও একটি সংগ্রামে অবতীর্ণ হব। আর এবারের সংগ্রাম হবে বেগম জিয়ার নেতৃত্বে মানুষের ভোটাধিকার রক্ষা এবং দেশ ও মানুষ বাঁচানোর সংগ্রাম। এই সংগ্রামে ইনশাল্লাহ জনগণ বিজয়ী হবে।’

এসময় অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর, বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল, মহানগর জামায়াতের নায়েবে আমীর আফসার উদ্দীন চৌধুরী, প্যানেল মেয়র ও আওয়ামী লীগ নেতা চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বিএমএ’র সাবেক সাধারণ সম্পাদক ডা. খুরশীদ জামিল চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. সিদ্দিক আহমদ চৌধুরী, ড. হাসান মোহাম্মদ, প্রফেসর ড. আনম মুনীর আহমদ চৌধুরী, সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, বিএনপি নেতা এমএ হালিম, আবু সুফিয়ান, এমএ সবুর, এসকে খোকা তোতন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ