২৫ অক্টোবর কী হবে না হবে তা নিয়ে জনগণ আজ উদ্বিগ্ন

প্রকাশ:| সোমবার, ৭ অক্টোবর , ২০১৩ সময় ১০:৫২ অপরাহ্ণ

 হুসেইন মুহম্মদ এরশাদ।দেশবাসী অজানা আতঙ্কে দিন কাটাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেছেন, ২৫ অক্টোবর কী হবে না হবে তা নিয়ে জনগণ আজ উদ্বিগ্ন। আমরাও জানি না আসলে কী হবে। দেশবাসীর সঙ্গে আমরাও আজ আতঙ্কিত। আওয়ামী লীগ যদি নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি না মানে এবং সব রাজনৈতিক দল যদি নির্বাচন বর্জন করে তবে জাতীয় পার্টি সে নির্বাচনে অংশ নেবে না। কোনোঅবস্থাতেই আমরা কাউকে ক্ষমতায় বসানোর জন্য কোনো নির্বাচনী ফাঁদে পা দেবো না।”

সোমবার দুপুরে বনানীস্থ জাপা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় পার্টি চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির যৌথ সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান আরো বলেন, “দেশ আজ অনিবার্য সংঘাত আর রক্তপাতের দিকে এগিয়ে চলছে। জাতি এই সংঘাত ও রক্তপাত থেকে মুক্তি চায়। দুইটি দলের ক্ষমতায় যাবার লড়াইয়ে দেশবাসী আজ দিশেহারা হয়ে পড়েছে। ক্ষমতায় আঁকড়ে থাকার জন্য তারা দেশকে বারবার সংঘাতের পথে ঠেলে দিচ্ছে। দুইটি দল দেশ আর জাতিকে জিম্মি করে ক্ষমতায় থাকতে চায়। আমি যখন ক্ষমতায় ছিলাম, শুধু রক্তপাত এড়াতে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিলাম। জাতীয় পার্টি সংঘাত চায় না। আমরা রক্তপাতে বিশ্বাস করি না। জনগণ আমাদের শক্তি।”

তিনি বলেন, “শাহবাগ চত্ত্বরের কারণে দেশ আজ আস্তিক আর নাস্তিক, এই দুই ভাগে বিভক্ত হয়েছে। তাই মানুষ আজ শান্তি চায়, পরিবর্তন চায়। একমাত্র জাতীয় পার্টি পারে এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে। আমরাই পারি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব অক্ষুণ্ন রেখে জাতিকে অর্থনৈতিক মুক্তি দিতে। জাতীয় পার্টি আজ জনগনের আশা আকাঙ্ক্ষার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। এই দেশ ও জাতিকে সংঘাত এর হাত থেকে রক্ষা করতে আমাদেরকে অবশ্যই ঐক্যবদ্ধ ভাবে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”