২৪ ডিসেম্বর শাপলা চত্বরে হেফাজত এর মহাসমাবেশ

প্রকাশ:| বুধবার, ১৮ ডিসেম্বর , ২০১৩ সময় ১০:৩২ অপরাহ্ণ

২৪ ডিসেম্বর শাপলা চত্বরে হেফাজত এর মহাসমাবেশ।হেফাজত hafajotযে কোনো মূল্যে ঢাকার মতিঝিল শাপলা চত্বরে আগামী ২৪ ডিসেম্বর মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। একই সঙ্গে দলের নেতারা মহাসমাবেশ শান্তিপূর্ণ উপায়ে সর্বাত্মকভাবে সফল করার আহ্বান জানিয়েছেন।

সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার রাতে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

দলীয় সূত্রে জানা গেছে, বৈঠকে হেফাজত আমির দেশের বর্তমান নিরাপত্তাহীন পরিবেশ ও উদ্ভূত রাজনৈতিক সঙ্কটে গভীর উদ্বেগ প্রকাশ করে এর শান্তিপূর্ণ সমাধান এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষার জন্য দেশবাসীকে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানিয়ে প্রার্থনা করার আহ্বান জানান।

বিকেল ৪টা থেকে শুরু হওয়া বৈঠকটি সন্ধ্যা ৭টায় শেষ হয়। বৈঠকে ঢাকা মহানগর নেতারা ছাড়াও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন- সিনিয়র নায়েবে আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, নায়েবে আমির আল্লামা নূর হোসাইন কাসেমী, মুহাদ্দিস আল্লামা হাফেজ শামসুল আলম, মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, আল্লামা হাফেজ তাজুল ইসলাম, মাওলানা সালাহ উদ্দীন নানুপুরী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মুহাম্মদ শফি, মাওলানা সলীমুল্লাহ, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা আহমদ দিদার, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা মুঈনুদ্দীন রুহী, ফজলুল করীম কাসেমী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

বৈঠকে ঢাকা মহানগর হেফাজত নেতারা আগামী ২৪ ডিসেম্বর মতিঝিল শাপলা চত্বরে অনুষ্ঠিত মহাসমাবেশের সার্বিক প্রস্তুতি সম্পর্কে কেন্দ্রীয় নেতাদের অবহিত করেন। ৩ ঘণ্টা স্থায়ী বৈঠকে কেন্দ্রীয় নেতারা মহাসমাবেশ বাস্তবায়নের কর্মপন্থা ও কৌশল নির্ধারণের জন্য দীর্ঘ আলোচনা-পর্যালোচনা শেষে সুনির্দিষ্ট কিছু সিদ্ধান্ত গ্রহণ করেন।

বৈঠকে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের সর্বোচ্চ প্রস্তুতির সঙ্গে শান্তিপূর্ণভাবে মহাসমাবেশ সফল করার জন্য ঢাকা মহানগর কমিটিসহ মহাসমাবেশ বাস্তবায়ন কমিটিকে নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও গত ৫ ও ৬ মে শাপলা চত্বরে শহীদ ও আহতদের পরিবারের খোঁজখবর নেয়ার জন্যও বৈঠকে একটি কমিটি গঠন করা হয়।

এর আগে ১৫ নভেম্বর মতিঝিলে সমাবেশের ডাক দিয়েছিল হেফাজত। পরবর্তীতে তা স্থগিত করা হয়। এর আগে গত ৫ মে ঢাকা অবরোধ কর্মসূচি পালন করে শাপলা চত্বরে মহাসমাবেশ করে সংগঠনটি। সেসসময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংগঠনটির নেতাকর্মীদের সংঘর্ষসহ ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছিল।